ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
327
সাম্প্রদায়িক উস্কানী না দেয়ার আহবানে মাইকিং-প্রচারণা
Published : Wednesday, 23 October, 2019 at 12:00 AM
নিজস্ব প্রতিবেদক: ফেইসবুকে সাম্প্রদায়িক উগ্রতা সৃষ্টিকারী পোস্ট না দিতে কুমিল্লার হোমনা ও দেবিদ্বার থানা পুলিশ মাইকিং, প্রচারণা ও লিফলেট বিতরণ করেছে। গতকাল এ দুটি থানার উদ্যোগে দিনব্যাপি উপজেলার বিভিন্ন স্থানে প্রচারণা চালাতে দেখা যায়।
জানা গেছে, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে, সাম্প্রদায়িক উগ্রতা, দাঙা সৃষ্টি হতে পারে -এমন কোনো লেখা, কথা বা যে কোনো ধরনের কনটেন্ট সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক বা অন্য যে কোনো মাধ্যমে প্রচার, প্রকাশ না করতে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে কুমিল্লার হোমনা থানা পুলিশ। গুজবে কানা না দিতে এবং গুজব সৃষ্টিকারী ব্যক্তিকে আইনের আওতায় আনা হবে মর্মে হোমনা থানা অফিসার ইনচার্জের (ওসি) বরাত দিয়ে গতকাল মঙ্গলবার সিএনজি অটোরিক্শায় করে মাইকযোগে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি করা হয়।
ফেইসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা সংক্রান্ত ভোলার সাম্প্রতিক ঘটনাকে কেন্দ্র করে সৈয়দ মো. ফজলে রাব্বী জনসচেতনতামূলক এ প্রচারণার উদ্যোগ নেন বলে জানান।
এদিকে কুমিল্লার দেবীদ্বারে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে ,সাম্প্রদায়িক উগ্রতা, দাঙ্গা সৃষ্টি হতে পারে -এমন কোনো লেখা বা যে কোনো ধরনের কনটেন্ট সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক বা অন্য যে কোনো মাধ্যমে প্রচার,প্রকাশ না করতে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ জহিরুল আনোয়ার’র উদ্দ্যোগে মাইকিং ও লিফলেট বিতরন এর মাধ্যমে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন কুমিল্লার দেবিদ্বার থানা পুলিশ।
ফেইসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা সংক্রান্ত ভোলার সাম্প্রতিক ঘটনাকে গুজবে কান না দিতে এবং গুজব সৃষ্টিকারী ব্যক্তিকে আইনের আওতায় আনা হবে মর্মে দেবিদ্বার অফিসার ইনচার্জের বরাত দিয়ে আজ মঙ্গলবার সকালে সিএনজি করে মাইকযোগে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন দেবিদ্বার থানার এস আই মিঠুন চক্রবর্তী।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};