ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
263
কুবির সেই দুই ছাত্রলীগ নেতাসহ তিনজনকে শোকজ
Published : Tuesday, 22 October, 2019 at 12:00 AM
কুবির সেই দুই ছাত্রলীগ নেতাসহ তিনজনকে শোকজকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৫০৬নং কক্ষে মাদক সেবনরত অবস্থায় ধরা পড়া শাখা ছাত্রলীগের বহিষ্কৃত দুই নেতাসহ সেই তিন শিক্ষার্থীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।
প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন স্বাক্ষরিত পৃথক তিনটি নোটিশে অভিযুক্তদের কাছে ঘটনার কারণ জানতে চাওয়া হয়।
আগামীকাল মঙ্গলবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে সশরীরে উপস্থিত থেকে তিন শিক্ষার্থীকে তাদের বক্তব্য প্রদানের নির্দেশ দেয়া হয়েছে নোটিশে।
অভিযুক্ত তিন শিক্ষার্থী হলেন, বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক জসীম উদ্দিন বিজয়; পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব কুমার কর; একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খলিলুর রহমান শিবলু।
তবে এই ঘটনার পরপরই শাখা ছাত্রলীগ থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে পদধারী ওই দুই নেতার একজনকে তার পদ থেকে স্থগিত এবং অপরজনকে বহিষ্কার করা হয়েছে।
অভিযুক্তদের কাছে প্রেরিত শোকজে বলা হয়, গত বুধবার (১৬ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রশাসন থেকে প্রেরিত জব্দকৃত মালামাল, প্রভোস্ট মো. জিয়া উদ্দিনের মাধ্যমে অগ্রায়ণকৃত পত্র পর্যালোচনা করে প্রক্টরিয়াল বডি প্রাথমিকভাবে মনে করে যে সংশ্লিষ্ট তিন শিক্ষার্থী মাদক গ্রহণ করে, মাদক সরবরাহ করে হলের শৃঙ্খলা নষ্ট করছে ও বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ করছে।
এতে আরো বলা হয়, সংশ্লিষ্ট ঘটনায় ওই তিন শিক্ষার্থীদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা ওই শিক্ষার্থীরা আগামী ২২ অক্টোবর প্রক্টর অফিসে প্রক্টরিয়াল বডির সম্মুখে বক্তব্যে উপস্থাপন করবে। অন্যথায় প্রক্টরিয়াল বডি সংশ্লিষ্ট শিক্ষার্থীদের অপরাধী হিসেবে গণ্য করে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করবে।
শোকজ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে মাদক সেবনের ঘটনায় সংশ্লিষ্ট শিক্ষার্থীদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। প্রক্টরিয়াল বডি ওই শিক্ষার্থীদের বক্তব্য শুনে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করবে।’
উল্লেখ্য, গত ১৬ অক্টোবর সন্ধ্যা ৭টায় নিয়মিত হল পরিদর্শনের অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মো. জিয়া উদ্দিন ও আবাসিক শিক্ষক আশীস চন্দ্র দাস হলের ৫০৬নং কক্ষে ঢুকে সজীব কুমার কর, খলিলুর রহমান শিবলু ও জসীম উদ্দিন বিজয়কে মাদকাসক্ত অবস্থায় দেখতে পায়। ওই সময় রুমের টেবিল, বালিশ ও তোশকের নিচে কাগজে মোড়ানো গাঁজা, মাদক সেবনে ব্যবহৃত প্রচুর পেপার, কিছু সাদা পাউডার, ওই তিন শিক্ষার্থীদের নিজের নয় এমন তিনটি মোবাইল ফোন ও একটি হাতুড়ি উদ্ধার করে হল প্রশাসন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};