ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
225
 ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ, মডেল সেই শেবাগ
Published : Saturday, 19 October, 2019 at 12:00 AM
    ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ, মডেল সেই শেবাগ স্পোর্টস ডেস্ক ।  ।  

ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের এমন অভ্যাস তো বহুদিনের। কোনো একটা সিরিজ এলেই প্রতিপক্ষকে ব্যঙ্গ করে প্রমো কিংবা বিজ্ঞাপন তৈরি করে ফেলে চ্যানেলটি। অনেক সময় সেটা মাত্রা ছাড়িয়ে যায়।

এই তো মাস ছয়েক আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ ছিল ভারতের। তার আগে স্টার স্পোর্টস বিজ্ঞাপন বানায় অস্ট্রেলিয়াকে ব্যঙ্গ করে। যেখানে বীরেন্দর শেবাগকে মডেল হিসেবে রাখা হয়। অস্ট্রেলিয়ার জার্সি পরা কয়েকজন শিশুকে নিয়ে তৈরি বিজ্ঞাপনের শেষের দিকে দেখানো হয়, শেবাগের কোলে প্রস্রাব করে দিয়েছে এক অস্ট্রেলিয়ান শিশু।

এটা দিয়ে মূলতঃ বোঝানো হয়েছিল, ভারতের মাটিতে খেলতে এসে ভয়ে এমনই অবস্থা হবে শিশুতুল্য অস্ট্রেলিয়ার। তবে বাস্তবতা হলো, ওই সিরিজে ওয়ানডে সিরিজে ভারতকে ৩-২ ব্যবধানে হারানোর পর টি-টোয়েন্টিতে ২-০তে ধবলধোলাই করেছিল সফরকারি অস্ট্রেলিয়া।

তারপরও বোধ হয় শিক্ষা হয়নি স্টার স্পোর্টসের। এবার বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে আবারও একটি প্রমো বানিয়েছে তারা। যেখানে ব্যঙ্গ করা হয়েছে বাংলাদেশ দলকে।

তিন ম্যাচ টি-টোয়েন্টি আর দুই টেস্টের সিরিজ খেলতে দিন কয়েক পরই ভারত যাচ্ছে বাংলাদেশ। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ৩ নভেম্বর।

ওই সিরিজটি নিয়েই প্রমো বানিয়েছে স্টার স্পোর্টস। বাংলাদেশ যে কখনও ভারতকে টি-টোয়েন্টিতে হারাতে পারেনি, সেই বিষয়টি সামনে এনে প্রমোতে দেখানো হয়, বল আকৃতির একটি চোখ মুখওয়ালা বস্তু বাংলাদেশ জাতীয় দলের ক্যাপ মাথায় দিয়ে ভীষণ লাফালাফি করছে।

আর শেবাগ প্রমোর শেষের দিকে বলেন, ‘এখানেই এতো উড়ছে, আর যদি টি-টোয়েন্টিতে জিতে যায়, তবে যে কী করবে কে জানে?’

স্পষ্টত এটা দিয়ে বোঝানো হয়েছে, বাংলাদেশ পারফরম্যান্সের চেয়ে বেশি লাফালাফি করে, আর ভারতকে হারানোটা বলতে গেলে অসম্ভবই টাইগারদের জন্য। স্টার স্পোর্টস তাদের ভেরিফায়েড পেজে এই প্রমো শেয়ার করে আবার লিখেছে, শেবাগের সতর্কবার্তা, বাংলাদেশের কাছে হারা যাবে না।

এর আগেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে এমন ব্যঙ্গাত্মক বিজ্ঞাপন বানিয়ে সমালোচনা কুড়িয়েছে স্টার স্পোর্টস। বিশ্বকাপ ম্যাচের আগে ‘চিবিয়ে খাব’ বিজ্ঞাপন প্রচার করেছিল চ্যানেলটি। পরে ব্যাপক সমালোচনার মুখে বিজ্ঞাপনটি প্রচার বন্ধ করে তারা।

এবারও কি তেমনটা হবে? নাকি অস্ট্রেলিয়ার মতো মাঠেই জবাবটা দিয়ে দেবে টাইগাররা। উত্তরটা সময়ের হাতেই তোলা থাক!





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};