ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
278
মালয়েশিয়ায় ১৯ লাখ ৯৯ হাজার বিদেশি শ্রমিক নিবন্ধিত
Published : Sunday, 13 October, 2019 at 1:39 PM
 মালয়েশিয়ায় ১৯ লাখ ৯৯ হাজার বিদেশি শ্রমিক নিবন্ধিতমালয়েশিয়া প্রতিনিধি ।  ।  

মালয়েশিয়ায় ১.৯৯ মিলিয়ন (১৯ লাখ ৯৯ হাজার) বিদেশি শ্রমিক নিবন্ধিত রয়েছেন বলে দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় জানিয়েছে। চলতি বছরের ৩১ আগস্ট পর্যন্ত অস্থায়ী ভিজিটিং ওয়ার্ক পারমিটের (পাস লাউটান কেরজা সিমেন্টারা) আওতায় তারা নিবন্ধিত হন বলে গত ৭ অক্টোবর সংসদে লিখিত প্রশ্নের জবাবে মানবসম্পদ মন্ত্রণালয় এ তথ্য জানায়।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের পরিসংখ্যান মতে, মালয়েশিয়ায় সর্বাধিক সংখ্যক বিদেশি শ্রমিক নিযুক্ত রয়েছেন উৎপাদন খাতে, ৭ লাখ ৬ হাজার ৫০২ জন। এরপরে রয়েছে নির্মাণ খাত। এ খাতে ৪ লাখ ২৯ হাজার ৫৫২ জন, বৃক্ষরোপণ খাতে ২ লাখ ৬৮ হাজার ২০৩ জন, কৃষিখাতে ১ লাখ ৫০ হাজার ৩ জন এবং গৃহপরিচারিকা খাতে ১ লাখ ৩০ হাজার ৪৫০ জন।

মালয়েশিয়ায় বিদেশি কর্মীর সর্বশেষ এবং মালয়েশিয়ায় প্রয়োজনীয় বিদেশি কর্মীদের সংখ্যার বিষয়ে লক্ষ্য নির্ধারণের জন্য জহুর প্রদেশের সংসদ সদস্য আকমল নসরুল্লাহ মোহাম্মদ নাসিরের প্রশ্নের জবাবে সংশ্লিষ্ট বিভাগের মন্ত্রী পার্লামেন্টে এ তথ্য উত্থাপন করেন।

মালয়েশিয়ার একাদশ পরিকল্পনার সঙ্গে সামঞ্জস্য রেখে মন্ত্রণালয় জানিয়েছে, ২০২০ সালের মধ্যে দেশের মোট শ্রমশক্তির শতকরা ১৫ ভাগের নিচে বিদেশি শ্রমের কর্মসংস্থান হ্রাস করা সরকারের লক্ষ্য এবং বিদেশি কর্মীদের ওপর নির্ভরতা হ্রাস করার জন্য বিভিন্ন ব্যবস্থা নেয়া হয়েছে।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};