ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
450
নিউজিল্যান্ডে শেষ ম্যাচে রেকর্ড গড়ে জিতল টাইগার যুবারা
Published : Sunday, 13 October, 2019 at 1:31 PM
 নিউজিল্যান্ডে শেষ ম্যাচে রেকর্ড গড়ে জিতল টাইগার যুবারাস্পোর্টস ডেস্ক ।  ।  

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম চার ম্যাচ শেষেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পঞ্চম ম্যাচটি তাই ছিল নিয়মরক্ষার। আর এ ম্যাচে রেকর্ড গড়েই ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে টাইগার যুবারা।

এতদিন ধরে যুব ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিলো ৩০৭ রান। প্রায় ৯ বছর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের নেপিয়ারে এই সংগ্রহ করেছিলেন মুমিনুল হকরা।

সেই রেকর্ড ভেঙে দিয়ে আজ (রোববার) নিউজিল্যান্ডের ৩১৭ রানের সংগ্রহ পেয়েছে আকবর আলির দল। যুব ক্রিকেটে এটিই এখন বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।

রেকর্ডগড়ার ম্যাচে জয়ের ব্যবধানটাও বেশ বড়। নিউজিল্যান্ডের যুবারা ৩৮ বল বাকি থাকতেই ২৪৩ রানে অলআউট হয়ে গেলে ৭৩ রানের সহজ জয় পেয়েছে বাংলাদেশ। সিরিজ জয়ের তৃপ্তি নিয়েই দেশে ফিরবে বাংলাদেশের যুবারা।

শেষ ম্যাচে বাংলাদেশের বড় সংগ্রহ পাওয়ার পেছনে রয়েছে সকলের সম্মিলিত অবদান। ওপেনার তানজিদ হাসান তামিম ব্যতীত আর কেউই ফিফটি পেরুতে পারেননি। তবু দলের সংগ্রহ পৌঁছেছে ৩১৬ রানে। দুর্দান্ত ফর্মে থাকা তানজিদ মাত্র ৫৯ বলে ১১ চার ও ২ ছয়ে করেন ৭১ রান।

আর কেউ ফিফটি না পেলেও ৪৮ রানে আটকেছেন তিনজন। তানজিদের উদ্বোধনী সঙ্গী পারভেজ হোসেন ইমন ৫৫ বলে ৪৮, মিডলঅর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন ৬৯ বলে ৪৮ এবং অভিষেক দাস ৩৬ বলে করেন ৪৮ রান। এ চারজনের ব্যাটে ভর করে রেকর্ডগড়া সংগ্রহ পায় বাংলাদেশ।

রান তাড়া করতে নেমে টাইগার যুবা শরীফুল ইসলামের বোলিং তোপে পড়ে কিউইরা। যুব ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট শিকার করেন বাঁহাতি পেসার শরীফুল। এছাড়া রাকিবুল হাসান নেন ২ উইকেট। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন ফার্গাস লেলম্যান।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};