ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
122
কুমিল্লা জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজি: ১৫৬৯) এর জরুরী সভা
Published : Sunday, 13 October, 2019 at 12:00 AM, Update: 13.10.2019 1:52:05 AM
কুমিল্লা জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজি: ১৫৬৯) এর জরুরী সভাস্টাফ রিপোর্টার ॥ কুমিল্লা জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজি:১৫৬৯) এর জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। টমছমব্রিজ প্রধান কার্যালয়ে বিকাল ৪টায় অনুষ্ঠিত জরুরী সভায় সংগঠনে বিভিন্ন কর্মকান্ড ও শ্রমিকদের জন্য কিছু দিক নির্দেশনা তুলে ধরা হয়। সংগঠনের সভাপতি হাজী আবদুল কাদেরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ আলম বলেন, শ্রম অধিদপ্তরের নিয়ম কানুন মেনেই কান্দিরপাড় থেকে পদুয়ার বাজার বিশ^রোড, কোটবাড়ী কালির বাজার থেকে টমছমব্রিজ ও কান্দিরপাড় সিএনজি চালিত অটোরিক্সা পরিচালিত হচ্ছে। কালির বাজার শাখার সভাপতি মোঃ আলী হোসেন, কোটবাড়ী শাখার সভাপতি আকতার হোসেন, পদুয়ার বাজার বিশ^রোড শাখা আমির ও মিরু মিয়ার মাধ্যমে পরিচালনা হয়ে থাকে। এছাড়া এসকল শাখার আয়-ব্যায় স্ব-স্ব শাখা কর্তৃক সংগঠনের মাধ্যমে হিসাব-নিকাশ সংরক্ষন করে। প্রধান কার্যালয় শুধুমাত্র কার্ডধারী সদস্যদেরকে নিয়ন্ত্রন করে থাকে এবং সিএনজি মালিক সমিতি রেজি: নং ১৮৭৬, বাংলাদেশ ফেডারেশন রেজি: বি-২১৮১ ও সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজি: ১৫৬৯, এই ৩টি সংগঠনের মাধ্যমে সংগঠনের কার্ডধারী সদস্যদের কল্যাণে মৃত্যু, পেনশন ও চিকিৎসা অনুদান খরচ বাবত ব্যায় করা হয়। যাহা প্রতিদিন ১বার ১০টাকা করে তিন সংগঠনের ৩০টাকা আদায় করা হয়। যাহা শ্রম দপ্তর কর্তৃক প্রতি বছর অডিট আকারে পেশ করা হয়। রেজি: ১৫৬৯ এর শ্রমিক ব্যতিত অন্যকোন সিএনজি থেকে কোন রকম টাকা আদায় করা হয় না। কেহ যদি এই সংগঠনের নামে কোন টাকা আদায় করে, তাহলে তার দায়ভার আদায় কারী নিজেই নিবে। এই সংগঠন টোকেন বা অন্যকোন স্টিকার বা অবৈধ কার্যকলাপের সাথে জড়িত নয়। রেজি: ১৫৬৯ শ্রম অধিদপ্তরের সকল নিয়ম কানুন মেনেই ১৯৯২ সাল থেকে অত্যান্ত সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে এবং শ্রমিকদের নিয়ে নির্বাচনের মাধ্যমে নির্বাচিত ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদের মাধ্যমে রেজি: ১৫৬৯ সংগঠনটি পরিচালিত হচ্ছে। এই পরিষদের নেতৃবৃন্দ অন্য কোন পরিবহনের সাথে সংযুক্ততা নেই। সংগঠনে সংগঠনের মুল তথ্য জেনে সংবাদ পরিবেশ করার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান। এছাড়া সংবাদের কোন তথ্য জানতে চাইলে নেতৃৃবন্দদের সাথে যোগাযোগ করার অনুরোধ রহিল। সংগঠনটি সম্পূর্ণ রাজনৈতিক প্রভাবমুক্ত,একটি অরাজনৈতিক শ্রমিক সংগঠন। যাহা শ্রমিক দ্বারা পরিচালিত হয়। এসময় বক্তব্য রাখেন সহ-সভাপতি কাউসার খন্দকারসহ অন্যান্য নেতৃবৃন্দরা।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};