ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
122
‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ ২০১৯ এর সেরা বাংলাবিদ শাজেদুর রহমান শাহেদ
Published : Sunday, 13 October, 2019 at 12:00 AM, Update: 13.10.2019 1:52:01 AM
‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ ২০১৯ এর সেরা বাংলাবিদ শাজেদুর রহমান শাহেদবাংলাদেশের সর্বশ্রেষ্ঠ ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগ, পরিকল্পনা ও পৃষ্ঠপোষকতায় বাংলা ভাষা নিয়ে দেশের সবচেয়ে বড় মেধাভিত্তিক টিভি রিয়্যালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ ৩য় বর্ষের মহোৎসব রাজধানী প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয়েছে। নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দিতে ইস্পাহানি মির্জাপুর আয়োজন করে এ বাংলা প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার, বানানচর্চা, শুদ্ধ উচ্চারণ ও ব্যাকরণের সঠিক প্রয়োগের মাধ্যমে ভিন্ন ভিন্ন পর্যায় শেষে চূড়ান্ত প্রতিযোগীদের নির্ধারণ করা হয়। এ প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং ভাষাবিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারকম-লী পুরো প্রক্রিয়ার সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। প্রধান বিচারক হিসেবে বাংলাবিদে ছিলেন সাহিত্যিক ও কিশোর আলো সম্পাদক আনিসুল হক, অধ্যাপক ড. সৌমিত্র শেখর, মিডিয়া ব্যক্তিত্ব ত্রপা মজুমদার। এছাড়া অতিথি বিচারক হিসেবে ডঃ হোসেন জিল্লুর রহমান মহোৎসবে উপস্থিত ছিলেন।
মহোৎসব ও চূড়ান্তপর্বে বগুড়ার শাজেদুর রহমান শাহেদ সেরা বাংলাবিদ হবার গৌরব অর্জন করে এবং জিতে নেয় ১০ লক্ষ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় স্থান অধিকারী ময়মনসিংহের অন্তিকা জান্নাত পেয়েছে ৩ লক্ষ টাকা ও তৃতীয় স্থান অধিকারী বরিশালের অয়ন চক্রবর্তী পেয়েছে ২ লক্ষ টাকার মেধাবৃত্তি। এ ছাড়াও প্রথম দশজন প্রতিযোগী প্রত্যেকে পেয়েছে ১টি ল্যাপটপসহ ব্যক্তিগত লাইব্রেরি করার জন্যে ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি।
মহোৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি ,সংসদ সদস্য, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম. এম. ইস্পাহানি লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মির্জা শাকির ইস্পাহানি এবং এম. এম. ইস্পাহানি লিমিটেড-এর মির্জা আহমেদ ইস্পাহানি। এছাড়া উপস্থিত ছিলেন ইস্পাহানি টি লিমিটেড এর মহাব্যবস্থাপক জনাব ওমর হান্নান এবং চ্যানেল আই ও ইস্পাহানির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};