ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
500
কুমিল্লার মেঘনা নদীতে নৌকাবাইচ আজ
Published : Saturday, 5 October, 2019 at 12:00 AM, Update: 05.10.2019 2:08:06 AM
কুমিল্লার মেঘনা নদীতে নৌকাবাইচ আজআলমগীর হোসেন,দাউদকান্দি ||
কুমিল্লার দাউদকান্দির মেঘনা নদীতে আজ অনুষ্ঠিত হবে জেলা প্রশাসক নৌকা বাইচ প্রতিযোগিতা। প্রতিযোগিতা ঘিরে ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অনুষ্ঠানস্থল ও আশপাশে বিরাজ করছে সাজ-সাজ রব। বিকাল ৩টায় মেঘনা-গোমতী সেতু সংলগ্ন নদীতে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে ১২টি প্রতিযোগি দল।
নৌকা বাইচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি। বিশেষ অতিথি থাকবেন কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়া। প্রতিযোগিতার উদ্বোধন করবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর।
জানা গেছে, জেলা প্রশাসক নৌকা বাইচ প্রতিযোগিতায় বিজয়ী দলকে এক লাখ  টাকা পুরস্কার দেয়া হবে। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, নৌকা বাইচ প্রতিযোগিতায় ১২ টি বড় নৌকা অংশ গ্রহন করবে। যার মধ্যে কুমিল্লা মেঘনার ১ টি, দাউদকান্দির ১ টি , টাঙ্গাইল থেকে ১ টি, ব্রাহ্মনবাড়িয়া থেকে ৫ টি, কিশোরগঞ্জ থেকে ১ টি, নরসিংদী থেকে ১ টি সহ মোট ১২ টি নৌকা এখন পর্যন্ত তালিকাভুক্ত হয়েছে। সংবাদ সম্মেলনে আরো জানানো হয় নৌকার সংখ্যা আরো বাড়তে পারে। এদিকে নৌকা বাইচ প্রতিযোগিতায় বিজয়ী দলকে নগদ ১ লাখ টাকা পুরস্কারসহ অংশগ্রহনকারী প্রতিটি দলকে সম্মাননা প্রদান করা হবে।
এদিকে জেলা প্রশাসক নৌকাবাইচকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে দাউদকান্দি-মেঘনাসহ আশপাশের এলাকায়। এলাকার মানুষজন অধীর আগ্রহে অপেক্ষা করছেন দৃষ্টিনন্দন ও ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতা দেখার জন্য।
অপরদিকে দাউদকান্দির মেঘনা নদীতে এমন চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজনের উদ্যোগ নেয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর ( অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলমসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
নৌকাবাইচের প্রস্তুতি প্রতিযোগীদের অংশগ্রহণ সম্পর্কে জানতে চাইলে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান বলেন, ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।  প্রতিযোগিতায় ১২ টির মতো দল অংশগ্রহণ করবে। যার মধ্যে কুমিল্লার মেঘনা ১ টি, দাউদকান্দির ১টি, টাঙ্গাইল থেকে ১টি, ব্রাক্ষণাড়িয়া থেকে ৫টি, কিশোরগঞ্জ থেকে ১টি, নরসিংদী থেকে ১ টিসহ মোট ১২ টি নৌকা তালিকাভূক্ত হয়েছে। নৌকা বাইচটি মেঘনার চর কাঠালিয়া থেকে শুরু হয়ে দাউদকান্দি ব্রীজে এসে শেষ হবে। নৌকা বাইচকে কেন্দ্র করে জেলা প্রশাসন ব্যাপক প্রচার প্রচারণা চালাচ্ছে। আশা রাখছি একটি সফল নৌকা বাইচ অনুষ্ঠান উপহার দিতে পারবো।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};