ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
302
চৌদ্দগ্রামের গুনবতীতে জামিয়া ফারুকিয়া এমদাদুল উলূম মাদ্রাসার চতুর্থ তলার শুভ উদ্বোধন
Published : Saturday, 5 October, 2019 at 12:00 AM, Update: 05.10.2019 2:07:35 AM
চৌদ্দগ্রামের গুনবতীতে জামিয়া ফারুকিয়া এমদাদুল উলূম মাদ্রাসার চতুর্থ তলার শুভ উদ্বোধনচৌদ্দগ্রাম উপজেলার গুনবতী জামিয়া ফারুকিয়া এমদাদুল উলূম মাদ্রাসা ভবনের চতুর্থ তলার শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার বাদ জুমা ফিতা কেটে ভবনটির নব নির্মিত চতুর্থ তলার উদ্বোধন করেন চৌধুরী এন্ড সন্সের স্বত্ত্বাধিকারী বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী রোটা. পিপি রফিকুল হায়দার চৌধুরী (কামাল)। চতুর্থ তলায় মাদ্রাসার কিতাব বিভাগ চালু করা হবে। মাদ্রাসা ভবনের চতুর্থ তলাটি রফিকুল হায়দার চৌধুরীর সম্পূর্ণ অর্থায়নে এবং তাঁর ছেলে ব্যবসায়ী রোটারিয়ান এনামুল হায়দার চৌধুরী ব্যবস্থাপনায় নির্মিত হয়েছে। চতুর্থ তলার উদ্বোধন উপলক্ষে বিশেষ আয়োজন করে মাদ্রাসা কমিটির নেতৃবৃন্দ। প্রধান অতিথি ও অন্যান্য অতিথিরা কুমিল্লা থেকে পৌছালে শুরুতেই উষ্ণ অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়। নির্মাণ করা হয় তোরণ। সাজানো হয় মাদ্রাসা অঙ্গণ সহ সম্মুখ সড়ক। উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, গুণবতী বাজার কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক শাহীন, বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা আব্দুল আউয়াল সাইফুল, গুণবতী বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি সামছুল হক কালা মিয়া, সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান দক্ষিণ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক আলী হোসেন, আলকরা ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা আলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক হেলাল।
মাদ্রাসার কমিটির সভাপতি আবদুল ওয়াজেদ দুলালের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মাদ্রাসা ও মসজিদের মোহতামিম মাওলানা ইসমাইল হোসেন। আলোচনা অনুষ্ঠান শুরু হয় কোরআন তিলাওয়াতের মাধ্যমে। কোরআন তিলাওয়াত করেন মাদ্রাসা ছাত্র জাহিদুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে রফিকুল হায়দার চৌধুরী কামাল বলেন, আমার শৈশব কেটেছে কুন্ডুশ্রীপুর ও গুনবতী এলাকায়। গুনবতী বাজারের মাধ্যমেই আমার ব্যবসায়ীক জগতে পদার্পন হয়। গুনবতী বাজারের সেই ব্যবসায়ী এখন আজকের কামাল চৌধুরী রুপান্তরিত হয়েছে। আমি কুমিল্লায় থাকলেও সমসময় এলাকার সাথে সম্পর্ক বজায় রেখেছি। আমি এই এলাকার মানুষের প্রতি ঋণী। এলাকার মানুষের সুখে দুখে থাকার চেষ্টা করেছি। গুনবতীতে জামিয়া ফারুকিয়া এমদাদুল উলূম মাদ্রাসাটি কোরআনের আলো ছড়িয়ে যাচ্ছে। ইসলামিক শিক্ষায় বিশেষ ভূমিকা রেখে যাচ্ছে। মাদ্রাসা ভবনের চতুর্থ তলা নির্মাণের বিষয়ে আমার সহযোগিতা চাইলে আমি না করিনি। আমার পিতা মরহুম আব্দুল খালেক চৌধুরী ও আমার গর্ভধারিণী মা মরহুম আনোয়ারা বেগমের ইসালে সাওয়াবের উদ্দেশ্যে চতুর্থ তলার কাজ সম্পন্ন করে দিয়েছি। এই প্রতিষ্ঠানের উন্নয়নে ভবিষ্যতেও আমি ও আমার পরিবার সাধ্যমত প্রচেষ্টা অব্যাহত রাখবো।
আলোচনা সভায় অন্যান্য বক্তারা বলেন, রফিকুল হায়দার চৌধুরী সবসময়ই নাড়ীর টানে এলাকায় ছুটে আসেন। এলাকার গরীব অসহায়দের সহযোগিতা করে থাকেন। মাদ্রাসার ভবনের চতুর্থতলা নির্মাণ করে দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। দুনিয়াতে আল্লাহর বিধান কোরআনুল কারীম প্রতিষ্ঠায় সহযোগী হিসেবে ভূমিকা রেখেছেন। মাদ্রাসার শিক্ষার্থীরা দুনিয়া ও আখেরাতের মঙ্গলের জন্য তৈরি হচ্ছে।
বাদ জুমা ফিতা কেটে ওই চতুর্থ তলার উদ্বোধন করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিরা। পরে দোয়া ও দুপুরের খাবারের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।
অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রোটা. পিপি প্রকৌশলী শাহাবউদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহম্মেদ, রোটা. নজরুল হক ভূইয়া স্বপন, হোটেল কস্তুরির মালিক কাজী গোলাম মোস্তফা টিপু, ব্যবসায়ী জাহাঙ্গীর আলম , সোনালী ব্যাংকের সাবেক ডিজিএম সফিকুল হায়দার চৌধুরী, সাংবাদিক এম এ কুদ্দুস, ডাক্তার ইমরানুল হায়দার চৌধুরী, আসিফ হায়দার চৌধুরী অমি, শরীফুল হায়দার চৌধুরী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।
 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};