ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
147
১৩ দফা দাবি নিয়ে প্রবাসীদের আন্দোলন চলছে ইতালির নাপলিতে
Published : Sunday, 22 September, 2019 at 6:00 PM
১৩ দফা দাবি নিয়ে প্রবাসীদের আন্দোলন চলছে  ইতালির নাপলিতে  ইতালি প্রতিনিধি ।  ।  

ইতালির নাপলিতে বিভিন্ন দেশের প্রবাসীদের সমস্যা সমাধানের লক্ষ্যে বাংলাদেশ অ্যাসোসিশন নাপলির আয়োজনে ১৩ দফা দাবি আদায়ের জন্য বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা করা হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

২০ সেপ্টেম্বর সকালে নাপলির বিভিন্ন কাম্পানিয়া থেকে হাজার হাজার প্রবাসীরা নাপলি সিটিতে জমায়েত হয়ে তাদের দাবি জানান। দাবিগুলো তুলে ধরা হলো-

পালমা কাম্পানিয়ায় ঈদ ও জুম্মার নামাজের অনুমতি, অবৈধ প্রবাসীদের বৈধকরণ, ইমিগ্রেশন সংক্রান্ত জটিলতা নিরসন, বিভিন্ন স্থানে বাঙালিদের উপর হামলা বন্ধ করা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সালভেনি কর্তৃক প্রবাসী বিরোধী আইন বাতিল করাসহ ১৩ দফা দাবি আদায়ের জন্য মিছিল ও প্রতিবাদ সভা করে।

মিছিলটি নাপলির গারিবালদি থেকে শুরু হয়ে ভিয়া রোমায় গিয়ে সমাবেশ, সভা ও জেলা প্রসাশক বরাবরে স্মারকলিপি প্রদান করেন। এ সময় বক্তব্য দেন- সি.জি.এল ইমিগ্রেশনের প্রধান জামাল কোয়ানদ্রো, মানবাধিকার সংগঠন তেরে ফেব্রাইয়ো সংগঠনের প্রধান জাল্লুকা প্রেতুন্স, সেনেগাল অ্যাসোসিয়েশনের প্রধান কস্তাবিয়ালো, নাপলি কমুনির এক্সসাইও লাউরা মোরমোরালে, নিরাপত্তা প্রেসিডেন্ট প্রোফেসর ফ্রান্সিসকো বেরলত্তি,
মানবাধিকার সংগঠন ইউরেশিয়ার প্রেসিডেন্ট ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন নাপলির সমন্বয়ক সৈয়দ রাজিব, নাপলির সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম আক্তার লিটন।
 
আরও বক্তব্য দেন- শরীয়তপুর অ্যাসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান বাচ্চু, বৃহত্তর খুলনা কল্যাণ সমিতির সভাপতি বশির আহম্মেদ, সহ-সভাপতি শাহজাহান হাওলাদার চুন্নু, নাপলি আওয়ামী লীগের সাবেক সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক গউস উদ্দিন, বরিশাল কল্যাণ সমিতির উপদেষ্টা মোরশেদ আলম, কমিউনিটি নেতা মৃদুল দেওয়ান, বাবলু রহমান, মাহবুবুল আলম মামুন আব্বাস উদ্দিন মিলন, সানজন্নারো আওয়ামী লীগের সভাপতি মোশারেফ খলিফা, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, নাপলি মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি এনামুল হক বাদল প্রমুখ।

বক্তারা বলেন, প্রবাসীদের ১৩ দফা ন্যায্য দাবি না মানা হলে পরবর্তীতে বড় ধরনের আন্দোলনের ঘোষণা দেয়া হবে। পরে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হলে তিনি দ্রুত দাবি বাস্তবায়নের আশ্বাস দেন।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};