ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
435
আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে --- জেলা প্রশাসক
Published : Friday, 13 September, 2019 at 12:00 AM, Update: 13.09.2019 1:31:10 AM
আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে --- জেলা প্রশাসকবুড়িচং প্রতিনিধি।। কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেছেন যে আমাদের আগামী প্রজন্ম শিশুদের মুক্তিযুদ্ধ সম্পর্কে সঠিক ইতিহাস পড়াতে হবে জানাতে হবে। শিশুদের কে যা জানানো বা পড়ানো হবে তারা তাই মনে রাখবে। মুক্তিযুদ্ধের মহা নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হত্যা করে ঘাতকর দেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করেছিল। যার মাশুল পুরো জাতিকে দিতে হয়েছে। এখন বর্তমান সরকারের নেতৃত্বে দেশ সকল ক্ষেত্রে ঘুরে দাড়িয়েছে। শেখ হাসিনা আমাদের দেশকে শিক্ষায় গুনগত মানে ব্যপক পরিবর্তন এনেছে। দেশ কে আজ ডিজিটালে পরিনত করেছেন। সরকারের সকল এক এক বাস্তবায়িত হচ্চে। এক সময় শিক্ষার্থীরা পুরাতন বই সংগ্রহ করে নতুন ক্লাশে পড়তে হতো। এখন শিক্ষার্থীরা সরকার থেকে নতুন বছরে পহেলা জানুয়ারি এক তারিখ এক সাথে সরকারের কাছ থেকে বিনামূল্যে নতুন বই পায়, এ ব্যবস্হা পৃথিবীতে আর কোথাও নেই।একমাত্র প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্হায় পরিবর্তন আনার জন্য তিনি তা করছেন। বৃহস্পতিবার কুমিল্লার বুড়িচং উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে প্রধান শিক্ষক গনের সাথে মতবিনিময় সভায় উপজেলা অডিটোরিয়াম হলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান শিক্ষক মোঃ কামরুল হাসান সানি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতœা দাশ,বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা খানম মুন্নী,ষোলন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা ।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার রওশন আরা বেগম।
আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মোস্তফা মাঈদুল মোরশেদ মুরাদ, সহকারী শিক্ষা অফিসার মোঃ কামাল উদ্দিন, ফাতেহা বিনতে বশির,নুরজাহান, আব্দুল মোতালেব,আব্দুল খালেক, প্রধান শিক্ষক আলী আকবর,প্রধান শিক্ষক ফয়েজুন্নেছা সীমা প্রমুখ।
অপর দিকে বৃহস্পতিবার সকালে বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন এর সরকারি বিভিন্ন দপ্তর পরিদর্শন করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। এসময় সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোস্তফা মাঈনুল মোর্শেদ মুরাদ, বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম। প্রথমে পরিদর্শন করেন ভরাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভরাসার বহু মুখী উচ্চ বিদ্যালয়,ইউনিয়ন তহশিলদার অফিস,ইছাপুরা গ্রামে এক দরিদ্র পরিবারের মাঝে সরকারের কাছ থেকে উপহার ঘর অতিথির উদ্ধোধন করেন, ইন্দ্রবতী কমিউনিটি ক্লিনিক, পূর্বহুড়া একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক এ ঋন বিতরণ কার্যক্রম উদ্ধোধন করেন অতিথি বৃন্দ। সর্বশেষ ষোলনল ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিদর্শন করে প্রধান অতিথি সন্তোষ প্রকাশ করেন। আরো উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর যুবলীগ নেতা মোঃ শাহীনুল ইসলাম, বাদল খা মেম্বার, সেলিম হোসেন মেম্বার, মনির হোসেন মেম্বার প্রমুখ।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};