ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
229
চান্দিনা মহাসড়কের পাশে পৃথক লেন নির্মাণের দাবীতে মানববন্ধন
Published : Thursday, 12 September, 2019 at 12:00 AM, Update: 12.09.2019 2:23:42 AM
চান্দিনা মহাসড়কের পাশে পৃথক লেন নির্মাণের দাবীতে মানববন্ধনরণবীর ঘোষ কিংকর: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে থ্রি-হুইলার চলাচলের জন্য পৃথক লেন নির্মাণের দাবীতে কুমিল্লার চান্দিনায় মানববন্ধন করেছে চালক ও শ্রমিকরা।
বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টায় মহাসড়কের চান্দিনা উপজেলাধীন কাঠেরপুল এলাকায় ওই মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে তারা। তাদের দাবীগুলো বাস্তবায়নের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে কুমিল্লা উত্তর জেলা সিএনজি ও ব্যাটারী চালিত অটোরিক্সা মালিক চালক ঐক্য পরিষদ আহবায়ক শ্রমিক নেতা মো. মমতাজ উদ্দিন মজুমদার বলেন, ‘রাস্তা আছে যেখানে, রিক্সা চলবে সেখানে। মহাসড়কের পাশে অনেক সংযোগ সড়ক আছে। যাত্রীরা বা পন্য পরিবহনে ওই সংযোগ সড়কগুলো থেকে স্টেশন এলাকায় পৌঁছতে সিএনজি-ব্যাটারী চালিত রিক্সা বা ভ্যানের বিকল্প নেই।
কিন্তু মহাসড়কের পাশে পৃথক লেন তৈরি না করে মহাসড়ক থেকে থ্রি-হুইলার নিষিদ্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি করা হয়েছে। যাত্রী ও পণ্য পরিবহনের জন্য বাধ্য হয়ে এবং চালকরা পেটের দায়ে রিক্সা নিয়ে মহাসড়কে উঠলেই তাদের রিক্সাগুলো নিয়ে যায় পুলিশ। গত চার বছরে শুধুমাত্র চান্দিনার ডাম্পিং গ্রাউন্ডে প্রায় সাড়ে ৩ হাজার সিএনজি ও ব্যাটারী চালিত অটোরিক্সাসহ প্যাডেল রিক্সা ফেলে রেখে সেগুলো নষ্ট করা হচ্ছে।
তিনি আরও বলেন, কোন রিক্সা চালকই ধনী নয়। বিভিন্ন এনজিও থেকে লোন নিয়ে রিক্সা কিনে মাথার ঘাম পায়ে ফেলে জীবিকা নির্বাহ করে রিক্সা চালকরা। তাদের রিক্সাগুলো ডাম্পিং গ্রাউন্ডে ফেলে রেখে তাদেরকে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ করা হচ্ছে।
আমরা অবিলম্বে আটক সিএনজি ও ব্যাটারী চালিত রিক্সাগুলো শুধুমাত্র রেকার বিল নিয়ে ফেরত দিয়ে এবং মহাসড়কের পাশে থ্রি-হুইলার চলাচলে পৃথক লেন নির্মাণ করে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের দাবী জানাচ্ছি।
এসময় একই বক্তব্য তুলে ধরে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন শ্রমিক মজনুর রহমান, মনছুর আহমেদ, আবুল হোসেন প্রমুখ।








সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};