ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
309
বৃষ্টির পর খেলা শুরু না হতেই ফিরে গেলেন লিটন
Published : Sunday, 8 September, 2019 at 2:33 PM
বৃষ্টির পর খেলা শুরু না হতেই ফিরে গেলেন লিটনক্রীড়া প্রতিবেদক ||

বৃষ্টির কারণে দ্বিতীয় দফায় খেলা বন্ধ। অবশেষে ১টা ৪০-এর বদলে দ্বিতীয় সেশনের খেলা শুরু হলো সোয়া ২টায়। কিন্তু খেলা শুরু হতে না হতেই উইকেট। আফগান স্পিনার জহির খানের স্লো বলে লিটন দাস কুপোকাত হয়ে ফিরে গেলেন সাজ ঘরে। ৩০ বল খেলে মাত্র ৯ রান করে তিনি ফিরছেন এলবিডব্লিউ হয়ে।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ১১ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৩৫ রান। ২৫ রান নিয়ে ব্যাট করছেন সাদমান ইসলাম। ওয়ান ডাউনে ব্যাট করতে নামানো হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। তিনি রয়েছেন ১ রানে।

আলোকস্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ হয়েছিল ২০ মিনিট বাকি থাকতে। যে কারণে ঠিক করা হয়েছিল চতুর্থ দিনে নির্ধারিত সময়ের ২০ মিনিট আগে অর্থাৎ ৯.৪০ মিনিট থেকে শুরু করা হবে খেলা; কিন্তু কিসের কী! আবহাওয়ার পূর্বাভাস সত্য প্রমাণিত করে চতুর্থ দিনে দফায় দফায় বাধ সাধছে বৃষ্টি।

সকাল থেকে টানা গুঁড়িবৃষ্টির কারণে সকালে ৯.৪০ মিনিটের বদলে খেলা শুরু করতে হয় দুই ঘণ্টা দশ মিনিট পিছিয়ে বেলা ১১টা ৫০ মিনিটে। নতুন করে দিনের সূচি ঠিক করা হয় প্রথম সেশন ১১.৫০ থেকে ১.০০টা। পরে ৪০ মিনিটের লাঞ্চ। দ্বিতীয় সেশন ১.৪০ থেকে ৩.৪০ পর্যন্ত দ্বিতীয় সেশন। এরপর২০ মিনিটের চা পানের বিরতির পর ৪.০০টা থেকে ৫.৪০ পর্যন্ত হবে শেষ সেশন।

এ সূচি মোতাবেক প্রথম সেশনের ৭০ মিনিট খেলা হয়েছে নির্বিঘ্নেই। মাঝে কয়েক মিনিটের জন্য দেখা মিলেছিল সূর্য্যের। কিন্তু দুপুর ১টায় লাঞ্চ বিরতি দিতেই ফের শুরু গুড়ি বৃষ্টি। যে কারণে আবারও হারিয়ে যায় ত্রিশ মিনিট। ফলে পুনরায় নির্ধারণ করা হয় যে, দুপুর ২.১০ মিনিট থেকে শুরু হবে খেলা এবং ৩.৪০ মিনিটেই হবে চা পানের বিরতি।

বৃষ্টি আর বাগড়া না বাধানোয় এবার ২টা ১০ মিনিটে মাঠে নামতে পেরেছেন দুই দলের খেলোয়াড়রা। যেখানে অসাধ্য সাধনের লক্ষ্যে ব্যাট করবেন স্বাগতিক ব্যাটসম্যানরা। তাড়া করতে ৩৯৮ রানের প্রায় অসম্ভব এক লক্ষ্য। আজকের দিনে আরও ৪৮ ওভার ব্যাট করতে পারবে বাংলাদেশ।

আগেরদিনের ২৩৭ রানের সঙ্গে আরও ২৩ রান যোগ করে আজ সকালের সেশনে অলআউট হয়েছে আফগানিস্তান। প্রথম ইনিংসে ১৩৭ রানের লিডসহ বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৯৮ রানের। যা তাড়া করতে নেমে প্রথম সেশনের ৯ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৩০ রান সংগ্রহ করেছেন বাংলাদেশের দুই ওপেনার সাদমান ইসলাম ও লিটন দাস।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};