ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1270
কুমিল্লার মাটিতে মাদক জঙ্গীবাদের স্থান নেই---এমপি বাহার
Published : Saturday, 7 September, 2019 at 12:00 AM, Update: 08.09.2019 7:59:32 AM
কুমিল্লার মাটিতে মাদক জঙ্গীবাদের স্থান নেই---এমপি বাহারআর.কে.নীরব ।।
কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযুদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, "কুমিল্লার মাটিতে মাদক ও জঙ্গীবাদের কোন স্থান নেই। মাদক ও জঙ্গীবাদের জন্য আমরা বাংলাদেশ স্বাধীন করি নাই।"
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ বিতর্ক পরিষদ আয়োজিত মাদক ও জঙ্গীবাদ বিরোধী আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্প তুলে ধরার পাশাপাশি ভিক্টোরিয়া সরকারি কলেজকে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার জোড় দাবী জানান।
ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সহ দেশের প্রায় ৩২ টি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে বসেছে বিতার্কিকদের মিলন মেলা।  কুমিল্লা জেলা পুলিশের পৃষ্ঠপোষকতায় ভিক্টোরিয়া কলেজ ডিবেটিং সোসাইটি (ভিসিডিএস) এর উদ্যোগে দুইদিনব্যাপী চলবে মাদক ও জঙ্গিবাদ বিরুধী বর্ণাঢ্য এ বিতর্ক প্রতিযোগীতা ।
কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূইঁয়ার সভাপতিত্বে এ আয়োজনে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৬ এর মাননীয় সংসদ সদস্য বীরমুক্তিযুদ্ধা আ. ক.ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক মঈন উদ্দিন (শিক্ষা ও আইসিটি), কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, শিক্ষক পরিষদ সম্পাদক প্রফেসর বিজয় কৃষ্ণ রায়, ভিসিডিএস প্রতিষ্ঠাকালীন সভাপতি মোজাম্মেল হোসেন, মহানগর ছাত্রলীগ সভাপতি আব্দুল আজিজ সিয়ানুক, শিক্ষক-শিক্ষার্থী ও কলেজ ছাত্রলীগ সদস্যসহ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১ টায় কলেজ অডিটোরিয়ামে প্রধান অতিথী ও সভাপতি সম্মিলিতভাবে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানটির উদ্বোধন করেন। জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভিসিডিস সভাপতি আনোয়ারুল আজীম।
সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর রূহুল আমিন ভূইঁয়া বলেন, "পুলিশ, সাধারণ জনতা ও ছাত্রসমাজ যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে এদেশে মাদক, জঙ্গীবাদ ও ধর্মান্ধতা ঠাই পাবে না। এ সময় তিনি কলেজ প্রাঙ্গনে বহিরাগত অনুপ্রবেশ নিষেধ, কলেজের অবকাঠামোগত উন্নয়ন ও ভিসিডিএস এর সাফল্য তুলে ধরেন।"
বিশেষ অতিথীর বক্তবে পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম বলেন, "যুক্তিহীন বিশ্বাস কখনো দীর্ঘস্থায়ী হয় না শুধুমাত্র যুক্তি ও তর্কের মাধ্যমেই সত্যকে প্রতিষ্ঠিত করা সম্ভব। "রক্তে কেনা বাংলায় মাদক জঙ্গির ঠাঁই নাই" এ লক্ষ্যকে সামনে রেখে ভিসিডিএস এর আয়োজনের আরও সমৃদ্ধি ও সফল্য কামনা করেন এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন ।"





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};