ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
446
ন্যাপের প্রধান অধ্যাপক মোজাফ্ফর আহমেদ আর নেই
Published : Friday, 23 August, 2019 at 9:27 PM
ন্যাপের প্রধান অধ্যাপক মোজাফ্ফর আহমেদ আর নেইমুক্তিযুদ্ধকালীন প্রবাসী মুজিব নগর সরকারের উপদেষ্টা, ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপের প্রধান, কুড়েঁঘর খ্যাত, কুমিল্লার দেবীদ্বারের এলাহাবাদ নিবাসী অধ্যাপক মোজাফ্ফর আহমেদ ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৯ বছর। তিনি ছিলেন মুজিব নগর সরকারের সর্বশেষ জীবিত উপদেষ্টা।
দীর্ঘ দিন ধরে তিনি বার্ধ্যক্যজনিত রোগে ভুগছিলেন। শুক্রবার রাত সাড়ে ৭টায় ঢাকার অ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন।
রাষ্ট্রিয় মর্যাদা ও বিভিন্নস্থানে জানাজা শেষে তাঁকে কুমিল্লার দেবীদ্বারের এলাহাবাদের নিজ বাড়িতে দাফন করা হবে বলে জানা গেছে। তবে দিনক্ষণ শুক্রবার এ রিপোর্ট লেখা পর্যন্ত ঠিক হয় নি।
বাম রাজনীতির অন্যতম পুরোধা প্রবীণ রাজনীতিক অধ্যাপক মোজাফফর আহমদ দেশের রাজনৈতিক অঙ্গনের অন্যতম উজ্জ্বল নক্ষত্র ছিলেন। স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় অন্যতম কুশীলব মোজাফফর আহমদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা ছেড়ে সার্বক্ষণিক রাজনৈতিক জীবন বেছে নেন। ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ সভাপতি তিনি। ছিলেন দেশের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ এই রাজনীতিক।  বার্ধক্যজনিত কারণে শয্যাশায়ী মোজাফফর আহমেদ বাকশক্তি হারিয়ে ফেলেছেন। ঘনিষ্ঠজনদের দেখলে কেবল অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকতেন। মাঝে-মধ্যে একমাত্র মেয়ে আইভী আহমদ এবং স্ত্রী আমিনা আহমদের সঙ্গে একটু একটু করে কথা বলার চেষ্টা করেন তিনি। এ্যাপোলো হাসপাতালের ডা. বোরহান উদ্দীনের অধীনে চিকিৎসাধীন ছিলেন অধ্যাপক মোজাফফর। তার পরামর্শ অনুযায়ী ঢাকার বারিধারার বাসভবনের একটি কক্ষে চিকিৎসার বিভিন্ন উপকরণের মাধ্যমে গত বছর খানেক চলছিল মোজাফফর আহমেদের চিকিৎসা।
প্রবীণ রাজনৈতিক নেতা ন্যাপ ( মোজাফফর) এর সভাপতি অধ্যাপক মোজাফফর আহমেদ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ এক শোক বিবৃতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে দেশের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের ভূমিকার কথা স্মরণ করেন। তিনি বলেন, দেশের প্রগতিশীল রাজনীতিতে তাঁর অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
শোক বিবৃতিতে প্রধানমন্ত্রী মরহুমের পরিবারের শোকাহত সদস্যদের প্রতি সমবেদনা জানান ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};