ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
216
‘বাঙালির প্রতি বঙ্গবন্ধুর ছিল অক্ষয় ভালবাসা’
Published : Wednesday, 21 August, 2019 at 1:04 PM
‘বাঙালির প্রতি বঙ্গবন্ধুর ছিল অক্ষয় ভালবাসা’ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বারবার গ্রেফতার হয়েছেন, জেল-জুলুমের শিকার হয়েছেন। বাঙালির প্রতি তার ছিল অক্ষয় ভালবাসা। জনগণকে শোষণ ও বৈষম্য থেকে মুক্তি দিতেই আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি ফাঁসির মঞ্চে গিয়েও বাঙালির অধিকার আদায়ে সোচ্চার থেকেছেন।

মঙ্গলবার (২০ আগস্ট) ‘মহান স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস’ শীর্ষক এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিরীন শারমিন বলেন, বঙ্গবন্ধু অন্যায়ের কাছে কখনও মাথা নত না করে অসীম সাহসিতার সঙ্গে নেতৃত্ব দিয়ে বাঙালি জাতিকে স্বাধীনতা উপহার দিয়েছেন।

তিনি বলেন, পাকিস্তানের গোয়েন্দা সংস্থার প্রতিটি প্রতিবেদন বিশ্লেষণ করে স্পষ্টতই প্রতীয়মান স্বাধীন বাংলার ইতিহাসের প্রাণ পুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার নেতৃত্বে স্বাধীনতার ভিত রচনার মাধ্যমে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

স্পিকার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিকৃষ্টতম হত্যাকাণ্ডের মাধ্যমে বাংলাদেশের সংবিধান ভূলুণ্ঠিত হয়েছিল । এই নিকৃষ্টতম হত্যাকাণ্ডের বিচারকার্য সম্পন্নের মধ্য দিয়ে বাঙালি জাতি কালো অধ্যায় থেকে মুক্ত হওয়ার সুযোগ পেয়েছে। যাদের বিচারের রায় কার্যকর করা যায়নি, তাদের দেশে ফিরিয়ে এনে বিচার বাস্তবায়ন করতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিক ও সামাজিক সব সূচকে উন্নয়নের রোল মডেল।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};