ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
82
কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটে জাতির জনকের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন
Published : Friday, 16 August, 2019 at 12:00 AM
আবুল কালাম আজাদ
বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস গতকাল কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটে পালন করা হয়। শোকদিবস পালনে কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, শোকর‌্যালি, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা,  পুরস্কার বিতরণ, দোয়া ও মোনাজাত।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ মোহাম্মদ রিহান উদ্দিন।
বক্তব্য রাখেন ননটেক বিভাগের চীফ ইনস্ট্রাক্টর  মো: মাজহারুল ইসলাম চৌধুরী, ইলেকট্রনিক্স টেকনোলজির চীফ ইন্সট্রাক্টর প্রকৌশলী মৃদুল কান্তি দেবনাথ, মেকানিক্যাল টেকনোলজির বিভাগীয় প্রধান প্রকৌশলী মো: রহমত উল্লাহ কবির, ইলেকট্রিক্যাল টেকনোলজির চীফ ইন্সট্রাক্টর প্রকৌশলী মো: হাবিবুর রহমান, সিভিল টেকনোলজির বিভাগীয় প্রধান প্রকৌশলী মো: হুমায়ূন কবির পাটোয়ারী, পাওয়ার টেকনোলজির বিভাগীয় প্রধান প্রকৌশলী মোহাম্মদ সাজিদ, কম্পিউটার টেকনোলজির বিভাগীয় প্রধান প্রকৌশলী আবদুল ওয়াদুদ, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ কুপই শাখার সভাপতি বিমল কুমার চন্দ, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির কুপই শাখার সভাপতি মোহাম্মদ আলী আজ্জম, কারিগরী শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারী সমিতির কুপই শাখার সভাপতি গোলাম মোস্তফা, কুপই শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি সোহাগ আলী, বর্তমান সভাপতি নাজমুল আলম সাকিব, সাধারণ সম্পাদক আবু সাঈদ প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ননটেক বিভাগের ইন্সট্রাক্টর বিমল কুমার চন্দ।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মোহাম্মদ রিহান উদ্দিন বলেন, জাতির জনক এবং ১৫ আগস্ট তাঁর পরিবারের শহীদ হওয়া সকলের আত্মার মাগফেরাত কামনা করছি। বঙ্গবন্ধু সারাজীবন বাঙালি জাতির মুক্তির মিশনে কাজ করে করেছেন। বিনিময়ে বহুবার কারাবরণ করতে হয়েছে। জাতির এ শ্রেষ্ঠ সন্তানের নেতৃত্বে আমরা অর্জন করেছিলাম  মহান স্বাধীনতা। যুদ্ধবিধ্বস্থ একটি দেশকে যখন জাতির জনক পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে এগিয়ে নিতে শুরু করলেন, তখনই পাকিস্তানের দোষরদের প্রত্যক্ষ-পরোক্ষ মদদে একদল বিপথগামী সেনারা ১৯৭৫ সালের এই দিনে স্বপরিবারে হত্যা করে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জাতির জনকের জীবন আদর্শ এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তোমাদের জানতে হবে। পরে তিনি সকলকে ১৫ আগস্টের শোককে শক্তিতে রূপান্ত করে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা সরকারের ঘোষিত ভিশন ২০৪১ বাস্তবায়নে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।
পরে বাদ যোহর ইনস্টিটিউটের জামে মসজিদে জাতির জনক ও তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।








সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};