ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
104
বঙ্গবন্ধু সূর্যের মতো দীপ্তিমান: অর্থমন্ত্রী
Published : Friday, 16 August, 2019 at 12:00 AM
বঙ্গবন্ধু সূর্যের মতো দীপ্তিমান: অর্থমন্ত্রীহুমায়ূন কবির জীবন
অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল বলেছেন; ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে যে স্বপ্ন দেখিয়েছেন; সে স্বপ্ন বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে।’ তিনি বলেন, ‘বঙ্গবন্ধু আমাদেরকে পথ দেখিয়েছেন, তাঁর সেই দেখানো পথ অনুসরণ অচিরেই আমরা স্বপ্নের সোনার বাংলা গড়বো।’
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যকালে অর্থমন্ত্রী মুস্তফা কামাল এসব কথা বলেন।
জাতির পিতা আমাদের সকল কাজে অনুপ্রেরণা দিয়ে গেছেন- উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু একজন অবিসংবাদিত নেতা। তাঁর মৃত্যু নেই; তিনি অমর। তিনি সূর্যের মতোই দীপ্তমান। যতদিন বাংলাদেশ থাকবে বঙ্গবন্ধু ততোদিন আমাদের মাঝে বেঁচে থাকবেন।’
কুমিল্লা নগরীর রামঘাটস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের আয়োজিত শোকদিবসের এ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু এমপি, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি জসিম উদ্দিন আহমেদ চৌধুরী, মফিজুর রহমান বাবলু, অধ্যক্ষ আলকাসুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, আবদুল করিম, আইন সম্পাদক এডভোকেট আবু তাহের, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সামসুল আলম মজুমদার, যুবলীগ নেতা কামরুল ইসলাম শাহীন, জেলা আওয়ামী লীগের সদস্য ফারুখ আহাম্মদ, জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি, সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেলসহ শীর্ষ নেতৃবৃন্দ।
আলোচনা সভা উপস্থাপনা করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পার্থ সারথি দত্ত। এসময় উপস্থিত ছিলেন দপ্তর সম্পাদক রুপম মজুমদার, সাংস্কৃতিক সম্পাদক আশিকুন্নবী বাপ্পি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফরহাদুল মিজান, যুব ও ক্রীড়া সম্পাদক খালেদ আহমেদ চঞ্চল, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কোহিনুর বেগম, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা নাসরিন আক্তার মুন্নিসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ।
এছাড়াও দিবসটি উপলক্ষে দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কোরআন খতম ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় ।
সভাপতির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল তরুণদের উদ্দেশ্য করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি নাম, একটি ইতিহাস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ইতিহাসের বাঁক-ঘোরানো এক সিংহপুরুষ। তিনি জীবনের বিনিময়ে বাঙ্গালী জাতির জন্য রচনা করেন ইতিহাসের এক অমোঘ অধ্যায়। পৃথিবীতে কোনো জাতিই মাত্র ৯ মাসে স্বাধীনতা লাভ করতে পারেনি। বঙ্গবন্ধুর এক তেজোদীপ্ত ভাষণেই উদ্বুদ্ধ গোটা জাতি বহু কাঙ্ক্ষিত স্বাধীনতা ছিনিয়ে আনে। বঙ্গবন্ধু ছিলেন স্বভাবনেতা। কি বাল্যে কি কৈশোরে কি মত্ত যৌবনেÍসবখানেই ছিলেন তিনি এক কালজয়ী মহাপুরুষ। বঙ্গবন্ধু বাঙালি জাতির ইতিহাসের এক অবিভাজ্য সত্তা। জাতির ইতিহাসের শ্রেষ্ঠ পুরুষ বঙ্গবন্ধুর অমর কীর্তি এ স্বাধীন বাংলাদেশ। বঙ্গবন্ধু একটি নাম, বঙ্গবন্ধু একটি বিশ্বাস, বঙ্গবন্ধু একটি দেশ, বঙ্গবন্ধু একটি স্বপ্ন, বঙ্গবন্ধু আমাদের জীবন স্বত্তা, বঙ্গবন্ধুর কখনো মৃত্যু হতে পারে না। ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতার নাম এ দেশের লাখো কোটি বাঙালির অন্তরে চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে। আসুন, আমরা জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করি। তার ত্যাগ এবং তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি। প্রতিষ্ঠা করি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ। জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};