ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
82
বাঙালির মুক্তির আলোকবর্তিকা নিয়ে এসেছিলেন বঙ্গবন্ধু: পুলিশ সুপার
Published : Friday, 16 August, 2019 at 12:00 AM
বাঙালির মুক্তির আলোকবর্তিকা নিয়ে এসেছিলেন বঙ্গবন্ধু: পুলিশ সুপারনিজস্ব প্রতিবেদক: কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেছেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিকামী বাঙ্গালীর জন্য মুক্তির আলোকবর্তিকা নিয়ে এসেছিলেন। পরাধীনতার শেকল ভেঙ্গে বঙ্গবন্ধু এনে দিয়েছেন স্বাধীনতা। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) কুমিল্লা পুলিশ লাইন্সে জেলা পুলিশ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে পুলিশ সুপার এসব কথা বলেন।
তিনি বলেন, যখন মানুষের অধিকার ছিলো না, মুক্তি ছিলো না; তখন আমাদের মায়েরা সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করতেন- ‘আমাদেরকে একজন সন্তান দাও- যে আমাদের মুক্তির দূত হবে...।’ বঙ্গবন্ধু পেরেছেন। তাঁর সুদৃঢ় নেতৃত্বগুণে অধিকারবঞ্চিত, নিপীড়িত বাঙ্গালী জাতিকে তিনি পরাধীনতার শেকল থেকে মুক্ত করেছেন, নিজ ভূ-খ-ে মাথা উুঁচু বেঁচে থাকার অধিকার এনে দিয়েছেন।
অন্যান্য নেতারা বয়সে অনেক বড় হয়েও যা পারেননি, বঙ্গবন্ধু অনেক ছোট বয়সেই তা করে দেখিয়েছেন। আর এজন্যই তৎকালীন অনেক নেতাই তাঁর কাছে দীক্ষা নিতে আসতেন। অন্যান্য নেতৃবৃন্দের সাথে বঙ্গবন্ধুর পার্থক্যটাই সেখানে। তাই কোনোভাবেই অন্যকারো সাথে বঙ্গবন্ধুর তুলনা চলে না।
জেলা পুলিশ আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর আমীর আলী চৌধুরী, সাহিত্যিক ও গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, সচেতন নাগরিক কমিটি কুমিল্লার সাবেক সভাপতি আলহাজ্ব শাহ মো. আলমগীর খান, নারী নেত্রী পাপড়ি বোস।
সভা পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) শাখাওয়াত হোসেন, আবদুল্লাহ আল মামুনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।


কুমিল্লা জেলা প্রশাসনের শোকর‌্যালিতে শোকার্ত মানুষের ঢল





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};