ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
299
শিডিউলে বিপর্যয় : ট্রেন ছাড়ছে বিলম্বে
Published : Saturday, 10 August, 2019 at 12:20 PM
শিডিউলে বিপর্যয় : ট্রেন ছাড়ছে বিলম্বেঈদযাত্রার চতুর্থ দিনে ট্রেনের শিডিউলে ‘মহাবিপর্যয়’ দেখা দিয়েছে। সকালের ট্রেন যাচ্ছে রাতে আর রাতের ট্রেন আসছে সকালে।

ঈদের ট্রেন যাত্রার প্রথম দিনের শিডিউল শুরু হয়েছিল এক ঘণ্টা দেরিতে। তবে শুক্রবার সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার পর থেকে এই ‘মহাবিপর্যয়’।

আজ শনিবার (১০ আগস্ট) কমলাপুর রেলস্টেশন থেকে শিডিউল বিপর্যয়ের কারণে পশ্চিমাঞ্চলের গুরুত্বপূর্ণ ট্রেনগুলো দেরিতে ছাড়বে। এসব ট্রেনের কোনোটি ৬, কোনোটি ৮ এবং কোনোটি ১০ ঘণ্টা বিলম্বে ছেড়ে যাবে। এতে চরম ভোগান্তি আর সীমাহীন বিড়াম্বনায় পড়েছে ঘরমুখো মানুষ।

সকালে কমলাপুর রেলস্টেশনে রাখা ডিসপ্লেতে দেয়া ট্রেনের সময়সূচি অনুযায়ী, রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি সাড়ে ৮ ঘণ্টা দেরিতে আনুমানিক বেলা ২টা ৩০ মিনিটে ছেড়ে যাবে। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ৬ ঘণ্টা দেরিতে আনুমানিক দুপুর সাড়ে ১২টায় ছেড়ে যাবে।

চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ৮ ঘণ্টা দেরিতে আনুমানিক বিকেল ৪টায় এবং রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি বিলম্ব হবে উল্লেখ করা থাকলেও সম্ভব্য সময় জানানো হয়নি।

তবে রেলসূত্র জানায়, প্রায় ৮ ঘণ্টা দেরিতে আনুমানিক বিকেল ৫টায় ছেড়ে যেতে পারে রংপুর এক্সপ্রেস। এ সময় পরিবর্তনও হতে পারে।

আর লালমনিরহাট ঈদ স্পেশাল ট্রেনটি ১০ ঘণ্টা দেরিতে আনুমানিক সন্ধ্যা সোয়া ৭টায় ছেড়ে যাবে।

এমন শিডিউল বিপর্যয়ের কারণে কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টেশনে হাজার হাজার যাত্রী ভোগান্তিতে পড়েছেন। আগেভাগে স্টেশনে এসে তারা ঘণ্টা পর ঘণ্টা প্ল্যাটফর্মের মেঝেতে শুয়ে বসে সময় পার করছেন। যারা পরিবারসহ স্টেশনে এসেছেন তারা পড়েছেন সবচেয়ে বেশি ভোগান্তিতে। এমনকি স্টেশনে এসেও তারা যে তথ্য পাচ্ছেন ট্রেন প্রকৃত অর্থে তার চেয়েও দেরি করে ছাড়ছে।

গত ১ আগস্ট যারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করেছিলেন তারাই আজ ট্রেনযোগে বাড়ি ফিরছেন।

বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক মোহাম্মদ শামসুজ্জামান জানান, ডাবল লাইন না থাকায় ট্রেন সময় মতো যেতে পারছে না। একই রুটে নতুন অনেকগুলো ট্রেন নেমেছে, সেসব ট্রেন ওই একই লাইনে চলছে এবং ক্রসিং দিতে গিয়ে দেরি হচ্ছে।

কমলাপুর স্টেশন ম্যানেজার আমিনুল হক বলেন, গতকাল টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এ কারণে দীর্ঘ সময় ট্রেন চলাচল বন্ধ থাকায় সব ট্রেনের ওপর এর প্রভাব পড়েছে। যে কারণে ট্রেনের শিডিউল ঠিক নেই।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};