ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
428
কিশোরদের ‘গ্যাং কালচার’ কঠোর হাতে দমন করা হবে: আইজিপি
Published : Thursday, 1 August, 2019 at 1:56 PM
কিশোরদের ‘গ্যাং কালচার’ কঠোর হাতে দমন করা হবে: আইজিপি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. জাবেদ পাটোয়ারী বলেছেন, দেশের বিভিন্ন জায়গায় উঠতি বয়সী ছেলেদের মধ্যে যে ‘গ্যাং কালচার’ গড়ে উঠেছে, সেটি কঠোরভাবে দমন করা হবে। বুধবার পুলিশ সদর দপ্তরে আয়োজিত ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় বাহিনীর প্রতিটি ইউনিটকে এ ব্যাপারে নির্দেশ দিয়েছেন তিনি।

সভায় একজন পুলিশ কর্মকর্তা গোয়েন্দা তথ্য উদ্ধৃত করে বলেন, দেশের বিভিন্ন জেলায় কিশোররা গ্যাং কালচার গড়ে তুলছে ও বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। এর পরিপ্রেক্ষিতে পুলিশের মহাপরিদর্শক এই নির্দেশ দেন। বুধবারের ওই সভায় গুরুত্ব পায় ঈদ, গুজব প্রতিরোধ ও ৯৯৯।

আইজিপি মো. জাবেদ পাটোয়ারী সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মহাসড়কে কোরবানির পশুবাহী ট্রাক না থামানোর জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। পাশাপাশি মহাসড়কের ওপর যেন কোনোভাবেই কোরবানির পশুর হাট বসানো না হয়, সেদিকে নজর রাখতে বলেছেন। ঈদ উপলক্ষে মহাসড়ক, নৌপথ ও রেলপথে ট্রাফিক ব্যবস্থাপনা স্বাভাবিক রাখতে পুলিশকে উদ্যোগী হতে বলেছেন আইজিপি। পুলিশকে কোরবানির পশুর চামড়া পাচার রোধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। সভায় আইজিপি বলেন, কেন্দ্রীয় ঈদগাহসহ দেশের প্রধান প্রধান ঈদ জামাতস্থলের নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকে ও সাদাপোশাকে পুলিশ মোতায়েন থাকবে।

গুজব প্রতিরোধে পুলিশ কঠোর অবস্থানে আছে বলে সভায় জানানো হয়। কোনো জায়গায় গুজব ছড়ানো হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন পুলিশের মহাপরিদর্শক।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-কে মুজিব বর্ষের অগ্রাধিকার প্রকল্প হিসেবে উল্লেখ করে আইজিপি বলেন, এ সেবা বর্তমানে জনপ্রিয় হয়ে উঠছে। ৯৯৯-এর কলকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};