ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
279
কুমিল্লায় মশা নির্মূলে সকলের সহযোগিতা প্রয়োজন-জেলা প্রশাসক
সিভিল সার্জনের কার্যালয়ে ‘ডেঙ্গু জ্বর ও আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা
বশিরুল ইসলাম:
Published : Thursday, 1 August, 2019 at 2:45 AM
কুমিল্লায় মশা নির্মূলে সকলের সহযোগিতা প্রয়োজন-জেলা প্রশাসক কুমিল্লায় মশা নির্মূলের জন্য সকলের সহযোগীতা প্রয়োজন। সকলে সচেতন হলে মশা নির্মূল করা সম্ভব। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কুমিল্লার বিভিন্ন উপজেলা বা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে যত রোগী চিকিৎসা নিয়েছে তাদের প্রত্যেকেই ঢাকা থেকে আগত। তাই আতংক হওয়ার কিছু নেই। সকলে সচেতন হতে হবে। গতকাল জেলা সিভিল সার্জনের কার্যালয়ে ডেঙ্গু জ্বর ও আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভায়  প্রধান অতিথির বক্তৃতায় কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর এসব কথা বলেন।
ডেঙ্গু জ্বর ও আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রশ্নোত্তর পর্বে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে অনুষ্ঠানের সভাপতি সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান জানান, সরকারি নির্ধারিত ফি এর অতিরিক্ত ফি কেউ নিতে পারবে না। অতিরিক্ত ফি নিলে এবং সিভিল সার্জন অফিস তথ্য পেলে সাথে সাথে ব্যবস্থা নিবে। তিনি আরো জানান, বর্তমানে আমাদের দেশে ডেঙ্গু সমস্যা একটি চ্যালেঞ্জ হিসেবে রূপ নিয়েছে। তাই ডেঙ্গু নিয়ে অবহেলা না করে দেশের সকলকে সচেতন করে তুলতে হবে। প্রচার প্রচারণা এবং পরামর্শ যেমন  ডেঙ্গু জ্বর হলে রোগীদের বেড রেস্টের ব্যবস্থা করতে হবে এবং সব সময় অর্থাৎ সুস্থ্য না হওয়া পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীকে মশারীর ভিতর রাখতে হবে। মশার বিস্তার কমানোর জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও পারা মহল্লায় সচেতনতামূলক সভা সেমিনারের মাধ্যমে শিক্ষার্থী ও সাধারণ মানুষকে সচেতন করে তুলতে হবে। এসময় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের নেতৃবৃন্দ  সিভিল সার্জনকে সহযোগীতা করার আশ্বাস দেন। এসময় উপস্থিত ছিলেন বিএমএ ও স্বাচিপ কুমিল্লার সভাপতি ডা: মো: আবদুল বাকী আনিছ, কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দা বিলকিছ আরা বেগম, বিএমএ কুমিল্লার সাধারণ সম্পাদক ডা: আতাউর রহমান জসিম, বিএমএ কুমিল্লার সাবেক সভাপতি ডা: ইকবাল আনোয়ার, পরিবার পরিকল্পনা কুমিল্লার উপ-পরিচালক মাহবুবুল করিম, জেলা সিভিল সার্জন ডা: মোহাম্মদ শাহাদৎ হোসেন সহ জাতীয় অন্ধকল্যাণ সমিতির সভাপতি ডা: আবদুস সেলিম, বিএমএ সাংগঠনিক সম্পাদক ডা: মোর্শেদুল আলম, রোটারিয়ান দিলনাশী মহসিন, নারী নেত্রী পাপড়ী বসু, কুমিল্লায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন।
অনুষ্ঠানে কুমিল্লা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা: সালেহ আহমেদ এর সঞ্চালনায় ডেঙ্গু’র ইতিহাস, সমস্যা ও প্রতিকারের নানা বিষয় নিয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।
উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন  ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন ও ডাক্তার প্রমুখ। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};