ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1249
দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন ডিআইজি পার্থ
Published : Tuesday, 30 July, 2019 at 1:32 PM
দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন ডিআইজি পার্থ অনিয়ম, দুর্নীতি ও নগদ ৮০ লাখ টাকার উদ্ধারের ঘটনায় করা মামলায় সিলেটের বর্তমান ডিআইজি (প্রিজন) পার্থ গোপাল বণিকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২৯ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ ও জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তার আইনজীবী গাজী শাহ আলম, মাসুদ আহম্মদ তালুকদার, ফারুক হোসেনসহ আরও অনেকে জামিনের আবেদন করেন।

অন্যদিকে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধিতা করেন।

শুনানিতে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সালাহউদ্দিন ডিআইজি পার্থকে জেলহাজতে পাঠানোর আবেদন করে বলেন, পার্থ গোপাল বণিক দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন। এ ছাড়া মামলার গুরুত্বপূর্ণ আলামত নষ্ট করার হীন চেষ্টাসহ সাক্ষীদের প্রভাবিত করারও চেষ্টা করছিলেন তিনি। তাকে জামিন দেয়া হলে মামলার গুরুত্বপূর্ণ আলামত নষ্ট করতে পারেন এবং তদন্ত কাজে ব্যাঘাত ঘটাতে পারেন।

তদন্তকারী কর্মকর্তা আরও বলেন, ডিআইজি পার্থ সরকারি চাকরিতে কর্মরত থেকে ক্ষমতার অপব্যবহার করে ঘুষ গ্রহণ করে জ্ঞাত আয়বহির্ভূত ৮০ লাখ টাকা অর্জন করেছেন। এছাড়া ওই টাকা নিজের দখলে নিয়ে অবৈধ পন্থার অর্জিত অর্থের অবস্থান গোপন করে পাচারের উদ্দেশে নিজ আবাসিক বাসায় কেবিনেটে লুকিয়ে রেখে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। আসামি পার্থ গোপালের জেলহাজতে পাঠানোর জন্য সবিনয়ে প্রার্থনা জানাচ্ছি।

শুনানি শেষে বিচারক কেএম ইমরুল কায়েশ জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সোমবার (২৯ জুলাই) বিকেলে পার্থকে আদালতে হাজির করে দুদক। আগের দিন রোববার বিকেলে রাজধানীর ভূতেরগলি এলাকায় তার বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ টিম। বাসায় অভিযান চালানোর সময় ওই বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া দুদক পরিচালক মুহাম্মদ ইউছুফ বলেন, তার ঘোষিত আয়কর ফাইলে এই টাকার ঘোষণা নেই। আমাদের মনে হয়েছে এই টাকা অবৈধ আয় থেকে অর্জিত।

ডিআইজি পার্থ দাবি করেছেন, ৮০ লাখ টাকা তার বৈধ আয় থেকে অর্জিত। এর মধ্যে ৩০ লাখ টাকা শাশুড়ি দিয়েছেন। বাকি ৫০ লাখ টাকা সারাজীবনের জমানো টাকা।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};