ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
478
বন্যা পরিস্থিতি মোকাবেলার সক্ষমতা সরকারের আছে: ত্রাণ প্রতিমন্ত্রী
Published : Thursday, 25 July, 2019 at 7:43 PM
বন্যা পরিস্থিতি মোকাবেলার সক্ষমতা সরকারের আছে: ত্রাণ প্রতিমন্ত্রী
 দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এমপি বলেছেন, কোনও দুর্ভোগ থাকবে না, কোনও আতঙ্ক থাকবে না, ভয়ের কোনও কারণ নেই, এই পরিস্থিতির মোকাবেলা করার সক্ষমতা সরকারের আছে। বন্যা মোকাবেলায় ২২টি মন্ত্রণালয় একসাথে কাজ করছে। আমরা অতীতের অভিজ্ঞতা থেকে কাজ করছি। সবার আগেই ত্রাণ সামগ্রী পাঠিয়েছি আমরা’

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা ও কুড়িগ্রামে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ডা: মো: এনামুর রহমান বলেন, কুড়িগ্রামের দুর্ভোগ লাঘবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান সরকারের সাথে বন্যা সহনীয় কুড়িগ্রাম জেলা গড়ার লক্ষ্যে এ জেলার সকল নদীর দুই তীরে বাধ নির্মাণ ও খননের মহাপরিকল্পনা হাতে নিয়েছেন। ১৬টি নদী জেলাবাসীর জন্য আর দু:খ নয়, আশির্বাদ হিসেবে কাজ করবে।

এসময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-৪ আসেন এমপি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মো: পনির উদ্দিন আহমেদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রমুখ।

পরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় অগ্রগতি পর্যালোচনা করে তাৎক্ষণিকভাবে ৫শ’ মে. টন জিআর চাল, ১০ লাখ টাকা, ৪শ’ বান্ডিল ঢেউটিন, গৃহনির্মাণ বাবদ ১ কোটি ২০ লাখ টাকা, ২ হাজার প্যাকেট শুকনো খাবার, ১ হাজার দুর্যোগ সহনীয় ঘর তৈরী এবং ৩ মাসের জন্য ভিজিএফ চলমান রাখার নির্দেশ দেন ত্রাণ প্রতিমন্ত্রী।

এরপর উলিপুরে এম.এ মতিন কারিগরি কলেজ, চিলমারীতে ফুড গোডাউনে এবং রৌমারী ও চর রাজীবপুর উপজেলায় ত্রাণ বিতরণ করার পাশাপাশি বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন তিনি। সেখান থেকে স্পীডবোটে জামালপুরের উদ্দ্যেশে রওনা দেন ডা: মো: এনামুর রহমান এমপি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};