ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
646
চান্দিনা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের দৌরাত্ম
চার দালালকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা
Published : Wednesday, 24 July, 2019 at 7:32 PM

চান্দিনা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের দৌরাত্মরণবীর ঘোষ কিংকর: চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়গনস্টিক সেন্টারের দালালদের দৌরাত্ম্যে রোগীদের ভোগান্তি চরমে। হাসপাতালের সামনে ব্যঙ্গের ছাতার মতো গড়ে উঠা ডায়গনস্টিক সেন্টারের দালালরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাসপাতালের ডাক্তারদের চেম্বার ঘিরে রাখে।

অনেক রোগী হাসপাতালের প্রধান ফটক অতিক্রম করতেই ওইসব দালালরা রোগীদের জিম্মি করে তাদের পছন্দের ডাক্তারের কাছে নিয়ে যায়। আর ডাক্তারের চিকিৎসাপত্র লেখার শেষ হতে না হতেই ডাক্তারের কাছ থেকে ওই চিকিৎসাপত্র সহ পরীক্ষা-নিরীক্ষার জন্য রোগীকে নিয়ে যায় তাদের ডায়গনস্টিক সেন্টারে।

দীর্ঘদিন এমন অবস্থা চলতে থাকায় চিকিৎসা সেবা নিয়ে চরম বিপাকে পড়েছে রোগী ও তার অভিভাবকরা। ইতোমধ্যে রোগীদের এমন ভোগান্তির কথা জেনেছেন উপজেলা ও থানা প্রশাসন। অবশেষে অভিযানে নামে চান্দিনা থানা পুলিশ।

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত ও চান্দিনা থানা পুলিশ।
অভিযানে ডাক্তারদের চেম্বার থেকে ৪জন দালাল ও ২জন মেডিকেল রিপ্রেজেন্টেটিভকে আটক করা হয়। বিকেলে ৪জন ডায়গনস্টিক সেন্টারের দালালকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এছাড়া ২জন মেডিকেল রিপ্রেজেন্টেটিভ কে মুচলেকায় ছেড়ে দেওয়া হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকারিয়া ওই চার দালালকে নগদ ৫শ টাকা করে জরিমানা করে। 

ওই চার দালাল হলো- চান্দিনার বেলাশহর গ্রামের ওয়াদুদ মিয়ার ছেলে ইসমাইল হোসেন (২৮), একই গ্রামের আব্দুল মালেক এর ছেলে মোস্তফা (৩০), এতবারপুর গ্রামের আব্দুল খালেক এর ছেলে আব্দুল হালিম (৩২) এবং দেবিদ্বার উপজেলা তুলাগাঁও গ্রামের আব্দুল লতিফ এর ছেলে আলমগীর (৩০)।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল জানান, আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের এমন দৌরাত্ম। পরে উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা সাপেক্ষে হাসপাতালে অভিযান চালিয়ে তাদেরকে আটক করার পর ভ্রাম্যমান আদালত তাদেরকে জরিমানা করেন।

 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};