ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
679
ডেঙ্গু প্রতিরোধে কুমিল্লার ২৭ ওয়ার্ডে পরিচ্ছন্ন অভিযান
Published : Wednesday, 24 July, 2019 at 6:23 PM
ডেঙ্গু প্রতিরোধে কুমিল্লার ২৭ ওয়ার্ডে পরিচ্ছন্ন অভিযানজহির শান্ত: কুমিল্লায় ডেঙ্গু প্রতিরোধে নগরীর ২৭টি ওয়ার্ডে পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান চালাবে সিটিকর্পোরেশন। আগামীকাল ২৫ জুলাই থেকে শুরু হওয়া এ পরিচ্ছন্নতা কর্মসূচি চলবে ৩১ জুলাই পর্যন্ত। মশার বিস্তাররোধে সপ্তাহজুড়ে নগরীর প্রায় সকল ড্রেন-জলাশয়-মজা পুকুর পরিস্কার করা হয়। এজন্য বাড়তি জনবলও নিয়োগ করছে সিটি কর্পোরেশন।

‘দেশব্যাপি মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালন উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে কুমিল্লা সিটি কর্পোরেশনে আয়োজিত কমিটির প্রথম সভায় এ তথ্য জানানো হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র মনিরুল হক সাক্কু। বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়া, ব্যবসায়ী নেতা আলহাজ্ব শাহ মো. আলমগীর খান, কুমিল্লা প্রেসকাবের সাবেক সভাপতি ও অভিবাদন সম্পাদক আবুল হাসানাত বাবুলসহ নগরীর বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ।

সভায় জানানো হয়, ডেঙ্গুজ্বরের বিস্তার ছড়িয়ে পড়ার আগেই সবাইকে সচেতন হতে হবে। এছাড়া সিটি কর্পোরেশনের পক্ষ থেকেও নানা কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে ড্রেন, নালা, মজাপুকুর, বসতবাড়ি ও প্রতিষ্ঠানের আঙ্গিনা পরিচ্ছন্ন করতে উদ্বুদ্ধ করা, শুক্রবারে জুম্মার নামাজের খুৎবায় পরিচ্ছন্নতা বিষয়ে আলোচনার জন্য ইমামদের নির্দেশনা প্রদান, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পরিস্কার-পরিচ্ছন্নতার উপর গুরুত্বারোপ করে শিক্ষার্থীদের অবহিত করা।

এ প্রসঙ্গে কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়া জানান, নগরীতে মশার বিস্তাররোধে সিটি কর্পোরেশন থেকে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পর্যাপ্ত পরিমাণে মশার ওষুধ সংরক্ষণ করা হয়েছে। নতুন করে কেনা হয়েছে ৫টি ফগার মেশিন। আগে ৩টি ছিলো। এছাড়াও ঘাস কাটার মেশিন কেনা হয়েছে বলেও জানান তিনি।

 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};