ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
736
আগামী ৫ বছরেই ১০ বছরের উন্নয়নের সুফল পাবে জনগণ---অর্থমন্ত্রী মুস্তফা কামাল
Published : Saturday, 20 July, 2019 at 12:00 AM, Update: 20.07.2019 2:34:15 PM
আগামী ৫ বছরেই ১০ বছরের উন্নয়নের সুফল পাবে জনগণ---অর্থমন্ত্রী মুস্তফা কামালহুমায়ূন কবির জীবন / জহিরুল ইসলাম জহির ||
দেশে যে উন্নয়ন হয়েছে বিশ্ববাসীর কাছে প্রশংসনীয়- উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল  (লোটাস কামাল) বলেছেন, মাত্র ১০ বছরের মধ্যে এতো পরিবর্তন। তাহলে আপনারা বুঝেন এরপর আগামী ১০ বছরে যে পরিবর্তন হবে দেশের মানুষই নিজের দেশকে চিন্ততে কষ্ট হবে- আমরা সেদিকে যাচ্ছি। আগামী ২০২৪ সালে আমরা ২০৩০ সালের লক্ষ্যমাত্রায় পৌছে যাবো। ১০ বছরের জন্য কষ্ট করতে হবে না। আগামী ৫ বছরেই উন্নয়নে ১০ বছরের সুফল পাবে জনগণ।
গতকাল শুক্রবার কুমিল্লার সদর দক্ষিণের বিভিন্নস্থানে পথসভা ও গণসংযোগকালে নেতা-কর্মীদের উদ্দেশ্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বাজেটের সময় ডেঙ্গু, চিকনগুনিয়া ও চক্ষু রোগ আমাকে একসাথে আক্রমণ করেছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কুমিল্লাবাসীর দোয়ায় আল্লাহ আমাকে সুস্থ করেছে। ডেঙ্গু জ্বর নিয়েই আমি জীবনের প্রথম বাজেট দিয়েছি।  বাজেটের পেশের জন্য সংসদে গিয়ে মনে হচ্ছিল বাংলাদেশে প্রচন্ড ভুমিকম্প হচ্ছে। যে কোন সময় সংসদ ভবন ভেঙ্গে যাবে। আমার চোখ বন্ধ হয়ে আসছিল। প্রথম ৩৭ মিনিট আমার জীবন থেকে কিভাবে চলে গেছে আমি কিছুই বলতে পারব না। বাজেট পেশের সময় সাবেক মন্ত্রী মতিয়া আপা আমাকে পৃষ্ঠা উল্টিয়ে হেল্প করেছেন। ৩৪ মিনিট পর আমার পরিবর্তে মাননীয় প্রধানমন্ত্রী কতৃক বাজেট পেশ করতে আমি স্পীকারের অনুমতি প্রার্থনা করি। এরপর মাননীয় প্রধানমন্ত্রী অবশিষ্ট বাজেট পেশ করেন। মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তায় আমি জীবনের প্রথম বাজেট পেশ করেছি। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট চির কৃতজ্ঞ। অসুস্থতার খবর পেয়ে আমার প্রিয় কুমিল্লাবাসী বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় মিলাদ ও দোয়ার আয়োজন করেছেন। কুমিল্লাবাসীর নিকট আমি কৃতজ্ঞ।
পিপুলিয়া ফাজিল মাদ্রাসা মাঠে আয়োজিত জনসভায় অর্থমন্ত্রী বলেন, প্রত্যেক মানুষের জীবনে কিছু চাওয়া থাকে, স্বপ্ন থাকে। আমারও কিছু স্বপ্œ ছিল। আল্লাহ আমার সকল স্বপ্ন পূরণ করেছেন। এখন শুধু কুমিল্লার উন্নয়ন করব, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে বিশ্বে এক নাম্বার দেশে উন্নীত করব। আগামী ৫বছর পর গ্রাম ও শহরের কোন ভেদাভেদ থাকবে না। আমার আব্বা একজন কৃষক ছিলেন। কৃষকের সন্তান হয়েও শুধু বঙ্গবন্ধুকে ফলো করায় আমি আজ অর্থমন্ত্রী হয়েছি। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়নে তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি।
এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সদস্য এম এ হামিদ, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইলিয়াছ মিয়া, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দীন, কুমিল্লা র‌্যাবের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার প্রনব কুমার, এএসপি সার্কেল (সদর দক্ষিণ) প্রশান্ত পাল, সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দীন, জেলা পরিষদ সদস্য সালমা আক্তার বিউটি, সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাসুম হামিদ, জেলা যুবলীগ নেতা কামরুল ইসলাম শাহীন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আমান উল্যাহ আমান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাইফুদ্দীন প্রমুখ। এরপর অর্থমন্ত্রী একই উপজেলার বিজয়পুর বাজার, রতনপুর বাজার ও লালমাই বাজারের পথসভায় বক্তব্য রাখেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};