ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
387
মাঠেই ফুটবলারদের সঙ্গে ব্রাজিলের প্রেসিডেন্টের শিরোপা উদযাপন
Published : Monday, 8 July, 2019 at 12:50 PM
মাঠেই ফুটবলারদের সঙ্গে ব্রাজিলের প্রেসিডেন্টের শিরোপা উদযাপন প্রায় এক যুগ পর কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। রোববার (০৭ জুলাই) দিবাগত রাতে রিও ডি জেনেরিও’র ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়েছে স্বাগতিকরা।

২০১৬ সালে এই পেরুর কাছে হেরে গ্রুপ পর্বে বিদায় নিয়েছিল ব্রাজিল। চাকরি হারান কার্লোস দুঙ্গা। তার উত্তরসূরি হিসেবে তিতে এগিয়ে নেন সেলেসাওদের। তার ভবিষ্যৎও ছিল শঙ্কায়। তবে ব্রাজিল নবম কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়ায় চাকরিটা আরও পাকা হলো সান্তোসের সাবেক কোচের।

এদিকে দীর্ঘদিন পর শিরোপা জেতায় ঘরের মাঠে ব্রাজিল দলের ফুটবলার ও ভক্ত-সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়েছে বাঁধভাঙা উল্লাস। সেখান থেকে বাদ যাননি দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারো। ফাইনাল ম্যাচটি তিনি মাঠে বসেই উপভোগ করেন। আর শিরোপা নিশ্চিত হওয়ার পরপরই তিনি সোজা মাঠে নেমে ফুটবলারদের সঙ্গে শিরোপা উদযাপনে মাতেন।

প্রেসিডেন্ট বোলসোনারো অবশ্য একা নন। রিও ডি জানেইরোর মারাকানায় অনুষ্ঠিত ফাইনাল ম্যাচটি দেখতে উপস্থিত হয়েছিলেন মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্য। তবে পুরো ম্যাচ জুড়েই সমর্থকরা তাদের ব্যঙ্গ-বিদ্রুপ করে গেছে। মূলত শাসকগোষ্ঠীর কেউ মাঠে গেলে তাদের দুয়োধ্বনি দেয়া মারাকানার পুরানো ঐতিহ্যগুলোর মধ্যে একটি। এর মাধ্যমে তারা কোনো অন্যায়ের প্রতিবাদ জানায়।

এ বছরের ১ জানুয়ারি প্রেসিডেন্টের আসনে বসেন বোলসোনারো। তবে ক্ষমতায় বুঝে পাওয়ার পর থেকেই তার জনপ্রিয়তা নিচে নামতে শুরু করে। দেশটির অর্থনৈতিক ও প্রশাসনের অবকাঠামোগত দুর্বলতার কারণেই দেশটির জনগণ অপছন্দ করতে শুরু করে বোলসোনারোকে।

তবে বোলসোনারো নিজেই নিজের জনপ্রিয়তা যাচাই করার জন্য গতকাল মাঠে খেলা দেখতে আসেন। প্রতিনিয়ত দুয়োধ্বনি শোনায় হয়তো নিজের জনপ্রিয়তা কতটুকু কমেছে তা আঁচও করতে পেরেছেন তিনি।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};