ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
336
অস্ট্রেলিয়াকে ১০ রানে হারাল দক্ষিণ আফ্রিকা
Published : Sunday, 7 July, 2019 at 1:22 PM
অস্ট্রেলিয়াকে ১০ রানে হারাল দক্ষিণ আফ্রিকা চলতি বিশ্বকাপের ৪৫তম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ওল্ড ট্রাফোর্ডে অজিদের বিপক্ষে ১০ রানের জয় পেয়েছে প্রোটিয়া বাহিনী। টস জিতে ব্যাট করতে নেমে ফাফ দু প্লেসির ১০০ রানের ইনিংস খেললে ছয় উইকেটে ৩২৫ রানের স্কোর গড়ে দক্ষিণ আফ্রিকা। ৩২৬ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৩১৫ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

এ জয়ের ফলে ৯ ম্যাচ শেষে ৩ জয় ও ১ পরিত্যক্ত ম্যাচ মিলিয়ে প্রোটিয়া বাহিনীর সংগ্রহ ৭ পয়েন্ট। এতে বাংলাদেশকে পেছনে ফেলে পয়েন্ট তালিকায় ৭ উঠে আসল দক্ষিণ আফ্রিকা।

অপরদিকে এ হারে ৯ ম্যাচ শেষে ৭ জয় অস্ট্রেলিয়ার ঝুলিতে রয়েছে ১৪ পয়েন্ট। ফলে ১৫ পয়েন্ট নিয়ে ভারতই এক নম্বর হয়ে খেলবে সেমিফাইনালে। শেষ চারে তাদের প্রতিপক্ষ হবে নিউজিল্যান্ড। অন্যদিকে দ্বিতীয় হয়ে সেমিতে যাওয়া অস্ট্রেলিয়াকে খেলতে হবে তিন নম্বরে থেকে শেষ চারে যাওয়া স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।

এর আগে শনিবার (০৬ জুলাই) ম্যানচেস্টারের বিখ্যাত ওল্ড ট্রাফোর্ডে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ফাফ দু প্লেসি। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই মারমুখী ছিল দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতে আসে ৭৯ রান। নাথান লিওনের বলে ব্যক্তিগত ৩৪ রান করে অ্যালেক্স ক্যারির হাতে ধরা পড়েন প্রোটিয়া ওপেনার এইডেন মারক্রাম।

এরপর মাঠে আসেন প্রোটিয়া অধিনায়ক ফাফ দু প্লেসি। নেমে ভালোই সঙ্গ দেন আরেক ওপেনার কুইন্টন ডি কককে। কিন্তু দলীয় ১১৪ রানে সেই নাথান লিওনের শিকার হন ডি কক। আউট হবার আগে ৫২ বলে ৫২ রান করেন তিনি।

একটা সময় ২ উইকেটেই ২৬৫ রান তুলে ফেলে প্রোটিয়ারা। ইনিংসের তখন ৪৩ ওভার। শেষ ৭ ওভারে বেশ কয়েকটি উইকেট হারালেও ৬০ রান যোগ করে ফাফ দু প্লেসির দল। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩২৫ রান স্কোরবোর্ডে জমা করে প্রোটিয়া বাহিনী।

দু প্লেসি ৯৪ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় কাটায় কাটায় ১০০ করে আউট হন। ৯৭ বলে ৪টি করে চার ছক্কায় ৯৫ রান করেন ফন ডার ডাসেন।

অস্ট্রেলিয়ার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক আর নাথান লিয়ন।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};