ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
564
মাহবুব উল আলম হানিফ চৌদ্দগ্রাম আসছেন আজ
Published : Wednesday, 3 July, 2019 at 12:00 AM, Update: 03.07.2019 1:53:31 AM
মাহবুব উল আলম হানিফ চৌদ্দগ্রাম আসছেন আজমজিবুর রহমান বাবলু,চৌদ্দগ্রাম থেকে ||
আজ চৌদ্দগ্রামে আসছেন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম। আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে সাবেক রেলমন্ত্রী জননেতো মুজিবুল হকের নির্দেশে চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগ মাসব্যাপী বর্নাঢ্য কর্মসুচির গ্রহনকরে।  এ কর্মসূচির কারনে পুরো চৌদ্দগ্রামে বিরাজ করছে উৎসবের আমেজ চৌদ্দগ্রামের গ্রাম থেকে গ্রামান্তরে এবং এ উপজেলার বুকছিড়ে যাওয়া ৪২ কিঃমিঃ মহাসড়ক দ্বীপে বৈইছে আলোকের ঝর্ণাধারা, পোষ্টার, ফ্যাস্টুন, ব্যানার তোরণ আর নেতা-নেত্রীদের ছবিতে ছেয়ে গেছে অলি গলি। ২৩.জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত আয়োজিত এ উৎসবের মধ্যে রয়েছে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধের উপর নাটক, প্রামাণ্য চিত্র, জাতির জনক বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামান্য চিত্র, আওয়ামী লীগের উন্নয়ন কর্মকান্ড ও অর্জনের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনসহ নানা আয়োজন করা হয়েছে। উপজেলার গুত্বপূর্ণ ৮টি স্থানে এক মাসের জন্য ৮টি স্থায়ী মঞ্চ করা হয়েছে। এই ৮টি স্থায়ী মঞ্চে প্রতিদিন নানা কর্মসূচি রয়েছে। এ ছাড়াও বিভিন্ন পয়েন্টে প্রতিদিনই চলছে নানা কর্মসূচি। এসব আয়োজনে উৎসব মুখোর পরিবেশ বিরাজ করছে পুরো উপজেলার ১৩টি ইউনিয়নের ৪২৯টি গ্রামে। সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক প্রচার সম্মিলিত ব্যনার, পেষ্টুন, প্লেকার্ড, প্রদর্শন, সড়কের বিভিন্ন স্থানে আলোকসজ্জা, বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তোরণ নির্মাণে পাল্টে গেছে চৌদ্দগ্রামের চিত্র।
রয়েছে কেন্দ্রিয় নেতাদের উপস্থিতে বড় বড় কয়েকটি জনসভারও আয়োজন। এসবে দলীয় যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপব বড়–য়াসহ দলীয় শীর্ষ নেতারা রয়েছেন ওইসব জনসভার প্রধান অতিথির তালিকায়।   
উপজেলা সদরের চৌদ্দগ্রাম বাজারে মহাসড়কের পাশে স্থাপিত মঞ্চে আজ বুধবার বিকেলে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জনসভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিথ থাকবেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুস সোবহান ভ’ইয়া হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা রয়েছে। এ জনসভাকে কেন্দ্র কওে চৌদ্দগ্রাম পৌরসভা, মুন্সিরহাট, ঘোলপাশা ও বাতিসা ইউনিয়নসহ সারা উপজেলার নেতাকর্মী এবং সাধারণ মানুষের মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্য লক্ষ্য করা গেছে। গত ২৩জুন উপজেলার জগন্নাথদীঘি ও মিয়াবাজার এলাকায় স্থাপিত মঞ্চে কুমিল্লা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখে এই উপজেলায় প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসুচির শুভ উদ্বোধন করেন। ওইসময় আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়––য়াসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।আওয়ামীলীগের নেতাকর্মী এবং চৌদ্দগ্রামবাসীর কাছে মুজিবুল হক মুজিব মুকুটহীণ স¤্রাটের আসনে অধিষ্ঠিত। তিনি নিরলস পরিশ্রম করে চৌদ্দগ্রামবাসীকে দিয়েছেন অবূতপূর্ব উন্নয়ন আর ভালবাসা। এ ধারাবাহিকতার অংশ হিসেবে চৌদ্দগ্রামবাসীও তাঁকে প্রিয় মানুষের মর্যাদায় আসীন করে রেখেছেন। তিনি যখনই কোন অনুষ্ঠান কর্মসুচি গ্রহন করেন অথবা কারণে অকারণে চৌদ্দগ্রাম ছুটে আসেন, হ্যামিলিনের বাঁশিওয়ালার মতো তাঁর পিছনে ঢল নামে দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের।
কেন্দ্রীয় কোন নেতাকে পেলে সে আনন্দ মহানন্দে রূপ লাভ করে। এ ধারাবাহিকতায় আজকের জনসভায় আনন্দ উল্লাসের মাধ্যমে উপস্থিত হওয়ার জন্য দলের বিভিন্ন ইউনিটগুলো কুমিল্লা ও ফেনীর জেলা শহর থেকে পর্যন্ত ব্যান্ড পার্টি এবং ঢাক-ঢোল ভাড়া করেছে। নেতাকর্মীদের প্রস্তুতি অনুযায়ী আজকের জনসভা জনসমুদ্রে রুপ লাভ করবে বলে নেতাকর্মীদের অনেকে মত প্রকাশ করেন।
প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে ব্যাপক আয়োজন প্রকঙ্গে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি বলেন, আওয়ামী লীগের ইতিহাস মহা গৌরবময় ইতিহাস। এ দলের একজন ক্ষুদ্র সদস্যও দলকে নিয়ে গর্ব করতে পারে । এমনভাবে গর্ব করার মত দল দেশে আর একটিও নেই।  তিনি বলেন, ৫২-এর ভাষা আন্দোলন, ’৫৪-এর যুক্তফ্রন্ট নির্বাচন, আইয়ুবের সামরিক শাসন-বিরোধী আন্দোলন, ’৬৪-এর দাঙ্গার পর সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, ’৬৬-এর ছয় দফা আন্দোলন ও ’৬৯-এর গণঅভ্যুত্থানের পথ বেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের ২৪ বছরের আপসহীন সংগ্রাম-লড়াই এবং ১৯৭১ সালের ৯ মাসের মুক্তিযুদ্ধ তথা সশস্ত্র জনযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করে। ওই বছরের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় অর্জনের মধ্য দিয়ে প্রতিষ্ঠিত হয় বাঙালির হাজার বছরের লালিত স্বপ্নের ফসল স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।
তিনি আরো বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগকে ইতিহাস থেকে মুছে ফেলার ব্যর্থ চেষ্টা হলেও দীর্ঘ একুশ বছর লড়াই সংগ্রামের মাধ্যমে ১৯৯৬ সালের নির্বাচনে দলটির প্রধান মাননীয় নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জয়ী হয়ে ২৩ জুন দলটি ক্ষমতায় ফিরে আসে। ২০০১ এবং ২০০৭ সালের ১১ জানুয়ারির পর আরেক দফা বিপর্যয় কাটিয়ে ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নির্বাচনে তিন-চতুর্থাংশ আসনে বিজয়ী হয়ে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পায় আওয়ামী লীগ।তাই আওয়ামী লীগের পতাকা তলে সমবেত হয়ে আসুন দেশটাকে জাতির জনকের স্বপ্নের হিসেবে গরে তুলে উনার স্বপ্নকে স্বার্থক করি।
তিনি বলেন, জামায়াত শিবির একসময় এ চৌদ্দগামে ত্রাসের রাজত কায়েম করেছিল। এখন জামায়াত-শিবিরের কোন অবস্থানই এখানে নেই। উপজেলাবাসী ও নতুন প্রজন্মকে সঠিক ধারণা দিতেই এ আয়োজন করা হয়েছে।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};