ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
410
‘সমন্বিত যৌনশিক্ষার বিষয়ে সচেতন করতে কাজ করতে হবে’
Published : Wednesday, 3 July, 2019 at 12:00 AM, Update: 03.07.2019 1:53:18 AM
‘সমন্বিত যৌনশিক্ষার বিষয়ে সচেতন করতে কাজ করতে হবে’বশিরুল ইসলাম: যৌনশিক্ষার বিষয়ে নারী পুরুষ সকলকে সচেতন করার জন্য একযোগে কাজ করতে হবে। বিষয়টি সহজভাবে পাঠ্য বইয়ে উপস্থাপনের জন্য বিশেষজ্ঞরা মতামত দেন। কর্মশালায় যৌনশিক্ষার গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়। পাঠ্য বইয়ের বাইরেও সরকারের বিভিন্ন দপ্তরের মাধ্যমে যৌনশিক্ষার বিষয়ে সচতেনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করা হয়। ডাক্তার, শিক্ষক, সেবাদানকারী প্রতিষ্ঠান, বিদ্যালয় কর্তৃপক্ষও এ কাজে সহযোগীতা করতে পারে বলে এর  প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরা হয়। বয়:সন্ধিকালের অজানা ভীতি দূর করার জন্য কিশোর কিশোরীদের কাউন্সিলেংয়ের বিষয়েও গুরুত্ব দেয়া হয়। কর্মশালায় সামাজিক প্রতিবন্ধকতা ও কুসংস্কারসমূহ দূরীকরণে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানানো হয়। বেসরকারি সংস্থার পাশাপাশি সমাজের সর্বস্তরের শিক্ষিত লোকদের যৌনশিক্ষার বিষয়ে কাজ করা এবং পাঠ্য বইয়ে প্রজনন স্বাস্থ্য বিষয়ক যে বিষয়সমূহ অন্তর্ভুক্ত আছে তাকে যুগোপযোগী সমন্বিত যৌনশিক্ষায় উন্নীত করার জন্য সবাইকে একসাথে সরকারকে সহযোগীতা করার আহ্বান জানানো হয়।
গতকাল ০২ জুলাই সকাল ১০টায় কুমেক হাসপাতালের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উক্ত কর্মশালায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: স্বপন কুমার অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজের গাইনী বিভাগের  এসোসিয়েট প্রফেসর ডা. শাহেলা নাজনীন, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মো: মাহবুবুল করিম। অনুষ্ঠানে প্রেজেন্টেশন প্রদর্শন করেন আরএইচস্টেপ এর উপ-পরিচালন  প্রোগ্রাম) ডা. ইলভিনা মোসটারি, স্বাগত বক্তব্য রাখেন বন্ধু সমাজ কল্যাণ সংস্থা এর পরিচালক মো: ফজিউল আহসান এবং সমাপনী বক্তব্য রাখেন আর এইচ স্টেপ এর কলসালটেন্ট  মো: মাসুদুল হক। আর এইচ আর এন বিষয়টি নিয়ে  বিশদ আলোচনা ও উপস্থাপনা করেন আরএইচআরএন বাংলাদেশ প্লাটফর্মের ম্যানেজার ডা. আবদুল বরকত,
আরো উপস্থিত ছিলেন, হাসপাতালের গাইনী ও অন্যান্য বিভাগের ডাক্তার  বিভিন্ন সংস্থার প্রতিনিধি সহ প্রিন্ট মিডিয়ার ও আরএইচ স্টেপ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার হিসাব ও প্রশাসনিক কর্মকর্তা মো: আরিফুর রহমান প্রমুখ।








সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};