ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
856
কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় মেডিকেল ছাত্রীসহ নিহত ৩
Published : Friday, 28 June, 2019 at 12:00 AM, Update: 28.06.2019 2:17:37 AM
কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় মেডিকেল ছাত্রীসহ নিহত ৩রণবীর ঘোষ কিংকর: কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় মেডিকেল কলেজের ছাত্রী সহ ৩জন নিহত হয়েছে। পৃথক দুইটি দুর্ঘটনায় অন্তত অর্ধশতাধিক বাস যাত্রী আহত হয়েছে। এদের মধ্যে অন্তত ১০জনের অবস্থা আশঙ্কা জনক। বৃহস্পতিবার (২৭ জুন) বিকাল সাড়ে ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ-টামটা এলাকায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের গভীর খাদে পরে ২জন নিহত এবং অন্তত ২০জন আহত হয়েছে। একই দিন বিকাল পৌঁনে ৫টায় মহাসড়কের চান্দিনা উপজেলার গোবিন্দপুর এলাকায় অপর একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ডিভাইডারে ধাক্কা লেগে উল্টে যায়। এতে হেলাল মাজুমদার (৪৫) নামে একজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত আরও ৩০ যাত্রী।
ইলিয়টগঞ্জের টামটা এলাকায় নিহতরা হলেন- কুমিল্লার বুড়িচং উপজেলার মিথিলাপুর গ্রামের সফিকুর রহমান এর স্ত্রী রোশন আরা বেগম (৬০)। তিনি বিচারপতি মমতাজ উদ্দিন এর নিকটাত্মীয়। অপরজন হলেন- একই জেলার কোতয়ালী মডেল থানাধীন মুরাদপুর এলাকার মৃত আব্দুল আল মামুন এর মেয়ে আনিকা তাহসিন (২২)। তিনি কুমিল্লা সেন্ট্রাল মেডিকেল কলেজে অধ্যয়নরত বলে জানা যায়।
চান্দিনার গোবিন্দপুরে বাস উল্টে নিহত হেলাল মাহমুদ চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার মতিনাবাদ গ্রামের নূরুল হক মজুমদারের ছেলে। ওই ঘটনায় আহতরা হলেন- আমিরুল ইসলাম (৩৫), নজরুল ইসলাম (৩৬), শাহদাত (৩৩), আনোয়ার হোসেন (৩৬), ইউনুছ মিয়া (৩৫), ইলিয়াস (৩২), হানিফুর রহমান (৪৫), ছবির মিয়া (২৮) সহ আরও অন্তত ২০-২২জন।
হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) মনিরুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কুমিল্লাগামী রয়েল কোসের একটি এসি বাস অতিরিক্ত গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের গভীর খাদে পড়ে যায়। এসময় আমাদের হাইওয়ে পুলিশের একটি র‌্যাকার কাছে থাকায় স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক দুই নারী যাত্রীকে মৃত ঘোষনা করেন। খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসে।
এদিকে, দুর্ঘটনার পর থেকে আমরা বাসটি উদ্ধারে চেষ্টা চালিয়ে আসছি। কুমিল্লা থেকে আরও বড় র‌্যাকার আনা হয়েছে। রাত সাড়ে ৮টায় উদ্ধার কাজ প্রায় শেষ হয়।
অপরদিকে, মহাসড়কের চান্দিনার গোবিন্দপুরে ঢাকা থেকে ছেড়ে আসা হাজীগঞ্জগামী তিশা এক্সকুসিভ এর একটি বাস অতিরিক্ত গতির ফলে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ডিভাইডারের সাথে ধাক্কা লেগে উল্টে যায়।
বাসযাত্রীদের অভিযোগ, বাসটি ঢাকা থেকে রওয়ানা হওয়ার পর বেসামাল ভাবে গাড়িটি চালাচ্ছিল চালক। যাত্রীরা কয়েকবার তাকে বলার পরও তিনি কর্ণপাত করেননি। গাড়টি গোবিন্দপুর এলাকায় পৌঁছার পর অপর একটি গাড়ির সাথে ধাক্কা লাগার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রোড ডিভাইডারের সাথে ধাক্কা লেগে উল্টে বিপরীত লেনে আছড়ে পড়ে। পরে স্থানীয় লোকজন এসে আহতাবস্থায় অন্তত ৩০ যাত্রীকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠায়।
হাইওয়ে পুলিশ ময়নামতি ক্রসিং ফাঁড়ির উপ-পরিদর্শক (এস.আই) মামুন জানান, আমরা খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে আসি এবং বাসের বেশিরভাগ যাত্রীকে আহত অবস্থায় দেখতে পেয়ে উপস্থিত জনতার সাহায্য নিয়ে হাসপাতেল পাঠাই। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১জন নিহত হয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};