ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
651
মুরাদনগরে ইজতেমা বন্ধের দাবীতে কুমিল্লায় গণজমায়েত ও অবস্থান
Published : Wednesday, 19 June, 2019 at 12:00 AM, Update: 19.06.2019 1:45:49 AM
মুরাদনগরে ইজতেমা বন্ধের দাবীতে কুমিল্লায় গণজমায়েত ও অবস্থান কুমিল্লার মুরাদনগরে অনুষ্ঠিতব্য ‘জেলা ইজতেমা’ বন্ধের দাবীতে কুমিল্লায় গণজমায়েত ও অবস্থান কর্মসূচি পালন করেছেন সর্বস্তরের ওলামা ও তাবলীগের সাথীবৃন্দ। গতকাল মঙ্গলবার কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূীচ পালন করেন ওলামা ও তাবলীগের সাথীবৃন্দ।
পরে মুরাদনগরে সা’দপন্থীদের উদ্যোগে শুরু হতে যাওয়া তিন দিনব্যাপী জেলা ইজতেমা বন্ধের ঘোষণা দেয় কুমিল্লা জেলা প্রশাসন। অনুমতি না নেয়া এবং আইনশৃংখলা রক্ষা ও সার্বিক নিরাপত্তার স্বার্থে এই ইজতেমা বন্ধ করে দেয়া হয়েছে প্রশাসন সূত্রে জানা গেছে।
এর আগে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় কুমিল্লা নগরীর রেইসকোর্স এলাকার নূর মসজিদ মার্কাজ থেকে তাবলীগ জামায়াতের মাওলানা জুবায়রেপন্থী জেলার উলামায়ে কেরাম ও তাবলীগের সাথীরা একত্রিত হয়ে বিশাল বিক্ষোভ মিছিলি নিয়ে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে সড়কের উপর অবস্থানগ্রহণ করে বিক্ষোভ করতে থাকেন। এসময় তারা জেলার মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামে সাদপন্থীদের ডাকা জেলা ইজতেমা বন্ধের দাবিতে স্লোগান দিতে থাকেন। এসময় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে পুলিশ লাইন, রইেসকোর্স সড়ক বন্ধ হয়ে যায়। যানজট লেগে যায় বিভিন্ন সড়কে।
এদিকে, বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসকের পশ্চিম পাশের গেটের সামনে গেলেই বাধা দেন পুলিশ সদস্যরা। পুলিশের বাধায় হাজার হাজার আন্দোলনকারী তাবলীগের সাথী ও ওলামা কেরামরা সড়কের উপর বসে পড়েন। কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ছালাম মিয়া তাবলীগের নেতৃবৃন্দদের সাথে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রবেশ করেন। এসময় স্থানীয় সরকারের উপ পরিচালক মো: আজিজুর রহমান তাবলীগ নেতাদের সাথে কথা বলেন।
তিনি বলেন, মুরাদনগরে তিন দিনব্যাপী ইজতেমা আয়োজনের জন্য তারা প্রশাসনের কাছ থেকে কোন পূর্বানুমতি নেয়নি। সেজন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়, ধর্মমন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে যোগাযোগ করে সাদপন্থীদের ইজতেমার উপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। পরে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ছালাম মিয়া বিক্ষোভরত তাবলীগের সাথী ও ওলামা কেরামদরে সামনে এসে সাদপন্থীদের ইজতেমা বন্ধ করার জন্য প্রশাসনের নেয়া সিদ্ধান্তের বিষয়টি জানান। এ ঘোষণা শুনার পর খুশিতে মেতে উঠনে আন্দোলনকারীরা। এসময় তারা শুকরানা মোনাজাত করেন।
উলামায়ে কেরাম ও তাবলীগের সাথীদের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা ক্বওমি মাদরাসা সংগঠনের সম্মানিত সভাপতি আল্লামা নুরুল হক সাহেবের নেতৃত্বে মাওঃ মুনির হোসাইন, মাওঃ আব্দুল কুদ্দুস, মুফতি জিলানি এবং তাবলীগের সাথীদের মধ্যে ডাঃ জসিম খন্দকার, নুর মসজিদের মোতাওয়াল্লি হাজী মারুফুর রশিদ, হাজি আখতার হোসেন, মাওলানা মুফিজুল ইসলাম প্রমুখ।











সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};