ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
491
কোহলির ৫০তম ফিফটি
Published : Sunday, 9 June, 2019 at 8:00 PM
কোহলির ৫০তম ফিফটিঅস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চাশতম ফিফটির দেখা পেলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ইনিংসটি সাজানো মাত্র ৩ বাউন্ডারিতে। এই নিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের এক ম্যাচে ভারতের প্রথম ২ ব্যাটসম্যান পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেললেন। এর আগে ২০১১ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একই কীর্তি গড়েছিল ভারত।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ বিনা উইকেটে ৪৯ ওভার শেষে ৩৩৮ রান। মাঠে অপরাজিত আছেন বিরাট কোহলি (৮০ রান) ও মাহেন্দ্র সিং ধোনি (২৭ রান)।

রোববার (০৯ জুন) ইংল্যান্ডের রাজধানী লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি, মাছরাঙা চ্যানেল ও স্টার ওয়ান।

টস জিতে শুরুটা দুর্দান্ত করে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ১২৭ রানের দুর্দান্ত জুটি গড়ার পর অজি পেসার নাথান কোল্টার-নাইলের বলে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন রোহিত (৫৭)।

দলীয় ২২০ রান করে প্যাভিলিয়নে ফিরে গেছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ইনিংসের ৩৭তম ওভারে মিচেল স্টার্কের বলে আউট হন তিনি। আউট হবার আগে ১০৯ বলে ১১৭ রান করেন ধাওয়ান। এটি ধাওয়ানের ওয়ানডেতে ১৭তম সেঞ্চুরি।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাকিংয়ে ১২১ রেটিং পয়েন্ট নিয়ে ভারতের অবস্থান দ্বিতীয় আর বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ১০৯ রেটিং পয়েন্ট নিয়ে আছে ৫ম স্থানে।

পরিসংখ্যানে অবশ্য ম্যাচের আগে এগিয়ে থাকবে অস্ট্রেলিয়াই। বিশ্বকাপে ভারতীয় দলটির বিপক্ষে অজিরা মুখোমুখি হয়েছে ১১ বার। এর মধ্যে জয় এসেছে আটটিতে। অন্যদিকে ভারতের জয় মাত্র তিনটি। বিশ্বকাপে এই দুই দলের লড়াইয়ের কথা বললে সবার আগেই স্মরণ করতে হয় ২০০৩ সালের ফাইনালের কথা। সেবার ফাইনালে অস্ট্রেলিয়া সেঞ্চুরিয়নে এই ভারতকে হারিয়েই জিতেছিল টানা দ্বিতীয় শিরোপা।

আবার ২০১১ সালে চ্যাম্পিয়ন হওয়ার পথে কোয়ার্টার ফাইনালে ভারত হারিয়েছিল অস্ট্রেলিয়াকে। আবার এই ভারতই গেল বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে ছিটকে যায়।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};