ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
487
মাঠের আকৃতি পক্ষে ছিল না: সাকিব
Published : Sunday, 9 June, 2019 at 4:00 PM
মাঠের আকৃতি পক্ষে ছিল না: সাকিব বাংলাদেশকে ১০৬ রানের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। ইংলিশদের দেয়া ৩৮৭ রানের পহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৮.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮০ রান সংগ্রহ করতে সক্ষম হয় টাইগাররা। দলের হয়ে সর্বোচ্চ (১২১) রান করেন সাকিব আল হাসান।

আগে ব্যাট করে জেসন রয়ের (১৫৩) ও জস বাটলারের (৬৪) রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ব্যাট করতে নামার আগেই তাই ম্যাচ অনেকটা হেরেই বসে বাংলাদেশ। তবে রান তাড়ায় ১১৯ বলে ১২১ রানের দারুণ ইনিংস খেলে দলকে কিছুটা স্বস্তি দেন সাকিব।

হেরে যাওয়ার ব্যাখ্যায় দলের সেরা পারফর্মার কিছুটা আত্মপক্ষ সমর্থন করেই জানালেন মাঠের আকৃতিই নাকি বিপাকে ফেলেছে তাদের, দলের পরিকল্পনা তো থাকেই। কিন্তু যখন জস বাটলারের মতো কেউ ব্যাটিং করে তখন প্ল্যান এ, বি, সি , ডি কিছুই কাজ করে না। আর গ্রাউন্ডের আকৃতি যদি দেখেন, সোজা খুব ছোট। আমাদের যারা বোলার তারা কেউ ১৪০ কিলোমিটারে বল করে না, তারা আসলে স্লোয়ার বাউন্সার বা বাউন্সার করে। সাইড বাউন্ডারি (যেটা অনেক বড়) সেটা ব্যবহার করাতে পারবে না।

তিনি বলেন, আমাদের যারা বোলার আছে তাদের সোজা অনেক বেশি মারবে এটাই স্বাভাবিক। মাঠের আকৃতি অবশ্যই পক্ষে ছিল না। পরের ম্যাচ থেকে দেখতে হবে যে ধরনের কন্ডিশনই থাক, যে ধরনের আকৃতিই থাক, আমরা যেন মানিয়ে নিয়ে ভালো খেলতে পারি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};