ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
494
সরকারের সঙ্গে মতপার্থক্যে ইরানের শিক্ষামন্ত্রীর পদত্যাগ
আন্তর্জাতিক ডেস্ক
Published : Saturday, 8 June, 2019 at 9:44 PM
 সরকারের সঙ্গে মতপার্থক্যে ইরানের শিক্ষামন্ত্রীর পদত্যাগসরকারের সঙ্গে মতপার্থক্যের কারণে পদত্যাগ করেছেন ইরানের শিক্ষা ও সংস্কৃতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ বাথায়ি। তবে দেশটির সরকারি সূত্রে বলা হয়েছে আগামী বছরের (২০২০ সাল) সংসদ নির্বাচনের প্রস্তুতি জন্য ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগের আবেদন করেছেন। খবর ভয়েস অব আমেরিকা ও আল আরাবিয়্যাহ।

এদিকে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে শিক্ষকদের বেতনবৃদ্ধিসহ একাধিক বিষয়ে ইরান সরকারের সঙ্গে মতভিন্নতার কারণেই বাথায়ি পদত্যাগ করেছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে, প্রেসিডেন্ট হাসান রুহানি শিক্ষামন্ত্রী মোহাম্মদ বাথায়ির বিভিন্ন কর্মকাণ্ডে অসন্তুষ্ট ছিলেন। যে কারণে তাকে মন্ত্রীর পদ ছাড়তে হয়েছে।

ইরানের সরকারি প্রতিষ্ঠানের শিক্ষকরা কম বেতনের প্রতিবাদে বিগত দুই বছর ধরে দেশব্যাপী ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচি পালন করছিল। এমন প্রেক্ষাপটে চলতি বছরের এপ্রিল থেকে দেশটির কয়েকজন আইন প্রণেতা বাথায়ির পদক্ষেপ সম্পর্কে সমালোচনা করে আসছেন।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, গত ৬ জুন মোহাম্মদ বাথায়ির পদত্যাগপত্র প্রেসিডেন্ট হাসান রুহানি গ্রহণ করেছেন।

উল্লেখ্য ২০১৭ সালে হাসান রুহানি দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট দায়িত্ব গ্রহণের পর ওই বছরের আগস্টে মোহাম্মদ বাথায়িকে শিক্ষা ও সংস্কৃতিমন্ত্রী হিসেবে নিয়োগ দেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};