ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1935
কুমিল্লায় বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারী গুলিবিদ্ধ
Published : Wednesday, 29 May, 2019 at 12:00 AM, Update: 29.05.2019 1:26:43 AM
কুমিল্লায় বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারী গুলিবিদ্ধ বশিরুল ইসলাম ।  । 
কুমিল্লার ভারত সীমান্তবর্তী বৌয়ারা বাজার এলাকায় বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারী গুলিবিদ্ধ হয়েছে। মঙ্গলবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ১০টায় তাদেরকে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। হাসপাতালের জরুরী বিভাগে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।
গুলিবিদ্ধ দু’জনের একজন হলেন নারায়ণগঞ্জের ঝাউলচরের মৃত অলিউল্লাহর ছেলে বকুল মিয়া, অপরজন হলেন কুড়িগ্রামের নাগেশ্বরীর রসুলপুরের আবদুল মোনাফের ছেলে আবদুল করিম। দুজনেরই পায়ে গুলি লেগেছে বলে মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে।
নাম প্রকাশ না করার শর্তে বিজিবির এক কর্মকর্তা জানান, গুলিবিদ্ধ দুই মাদক চোরাকারবারীর কাছ থেকে ৩ হাজার ৭শ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিক এ বিষয়ে মিডিয়ার সাথে কথা বলতে বিজিবির কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।
পরে রাত ১২টার ২২মিনিটে ১০ বিজিবি’র পক্ষে একটি ই-মেইল বার্তায় জানানো হয়- মঙ্গলবার দিবাগত রাত সোয়া ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ১০ বিজিবি কুমিল্লা ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল জেলার সদর দক্ষিণ উপজেলাধীন “মান্দারী কবরস্থান”নামক স্থানে মাদক বিরোধী অপারেশনের জন্য গমন করে মাদক চোরাকারবারীদের ধরার উদ্দেশ্যে কৌশলগত অবস্থান নেয়।
এসময় মাদক চোরাকারবারীরা ভারত থেকে ইয়াবা নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে বিজিবিকে উদ্দেশ্য করে গুলি বর্ষণ শুরু করে। বিজিবি টহলদল সরকারী সম্পদ ও জানমাল রক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। বিজিবির গুলি বর্ষণের প্রেক্ষিতে মাদক চোরাকারবারীরা ঘটনাস্থল হতে পালিয়ে যায়। পরে সেখানে তল্লাশী করে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা ২ জন মাদক চোরাকারবারী এবং তাদের এক জনের কাছে ২০০০ টি ও অন্য জনের কাছে ১৭৫০ টি ইয়াবাসহ সর্বমোট ৩৭৫০ টি ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।
স্থানীয় তথ্য মোতাবেক জানা যায়, উক্ত ব্যক্তিদের একজনের নাম মোঃ বকুল মিয়া (৪৩), পিতা- ওয়ালিউল্লাহ, গ্রাম- যশর, পোষ্ট- নিউটাউন, থানা- সোনারগাঁও, জেলা- নারায়নগঞ্জ এবং অপরজনের নাম মোঃ আব্দুল করিম (৩৭), পিতা- আব্দুল মোন্নাফ, গ্রাম- রসূলপুর, পোষ্ট+থানা- নাগেশ্বরী, জেলা- কুড়িগ্রাম। পরবর্তীতে আশঙ্কাজনক অবস্থায় গুলিবিদ্ধ মাদক চোরাকারবারীদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অপরদিকে গুলিবিদ্ধ বকুল ও করিম জানিয়েছেন, তারা সীমান্তবর্তী এলাকায় মাদক সেবন করতে এসেছিলেন। সেখান থেকে ফেরার পথে সাথে করে ইয়াবা নিয়ে যাচ্ছিলেন। এসময় বিজিবির টহল দলের সামনে পড়েন।
তাদের ভাষ্য, ‘বিজিবি সদস্যদের দেখে আমরা দৌড়ে পালানোর সময় তারা আমাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে আমরা দু’জনেই পায়ে গুলিবিদ্ধ হই’।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};