ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
380
ঈদ সামনে রেখে তৎপর অজ্ঞান পার্টি
Published : Sunday, 19 May, 2019 at 1:34 PM
ঈদ সামনে রেখে তৎপর অজ্ঞান পার্টি ঈদ সামনে রেখে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে সক্রিয় হয়ে উঠেছে ‘অজ্ঞান পার্টি’ নামে পরিচিত দুর্বৃত্তের বিভিন্ন চক্র। আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির মধ্যে থেমে নেই অজ্ঞান ও মলমপার্টির তৎপরতা। পথচারী কিংবা বাসযাত্রীকে অজ্ঞান করে দুর্বৃত্তরা হাতিয়ে নিচ্ছে টাকাসহ মূল্যবান জিনিস। তবে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ধরাও পড়ছে এসব দুর্বৃত্ত। রাজধানীর কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ৬৫ সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম শনিবার ডিএমিপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে বলেন, গোয়েন্দাদের কয়েকটি দল গত ২৪ ঘণ্টায় নিউমার্কেটসহ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে।

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন চেতনানাশক ওষুধ এবং ওই সব ওষুধ মিশ্রিত খাবার যেমন খেজুর ও ফলের জুস, সাতটি চোরাই মোবাইল এবং একটি প্রাইভেটকার জব্দ করা হয়। অভিযানে নিউমার্কেট এলাকা থেকেই সবচেয়ে বেশি ৩৮ জনকে গ্রেফতার করা হয়। এছাড়া ফকিরাপুল ও কুড়িল বিশ্বরোড বাসস্ট্যান্ড থেকে ১১ জন, গুলিস্তান এলাকা থেকে সাতজন, ওয়ারীর জয়কালি মন্দির এলাকা থেকে চারজন এবং উত্তরা এলাকা থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

নিউমার্কেট এলাকা থেকে গ্রেপ্তাররা হলেন- মো. আ. ছালাম মীর, মো. ফালান, মো. মনির হোসেন, সাকিব হোসেন, ইকবাল হোসেন, মো. আফজাল হোসেন আরিফ, মো. মনির হোসেন, মো. সানী, মো. জুয়েল, মো. মিজানুর রহমান, মো. শামীম, মো. বাদল দেওয়ান, মো. সেলিম, মো. আসিফ উল রিন্টু, মো. শাহ আলম, মো. শাহিন, মো. আব্দুর রহমান, মো. রকিব, মো. টিটু, মো. আশ্রাফ, মো. রাসেল, মো. হোসেন, মো. সেন্টু মন্ডল, মো. রিপন সিকদার, মো. হৃদয় মিয়া, মো. মুন্না, মো. সেন্টু মাঝি, মো. আশ্রাফুল, মো. রেজাউল, মো. জাহাঙ্গীর হোসেন, মো. রবিন আহাম্মেদ রাজ, মো. বাবু, মো. মাসুদ আলাম, মো. সাইফুল ইসলাম, মো. সুমন, মো. রাজু, মো. ফজলে রাব্বী ও মো. সবুজ।

ফকিরাপুল ও কুড়িল বিশ্বরোড বাসস্ট্যান্ড থেকে গ্রেপ্তাররা হলেন- মো. শফিকুল ইসলাম, মো. আলম, মো. ইসমাইল হোসেন চৌধুরী, মো. দেলোয়ার হোসেন, মো. নূরে আলম, মো. শহিদ আলী, মো. রুবেল হাওলাদার, মো. বাবু আকন্দ, মো. আব্দুল মোতালেব, মো. রুবেল মিয়া ও মো. রহমত আলী।

পুরান ঢাকার ওয়ারীর জয়কালি মন্দির থেকে গ্রেপ্তার চারজন হলেন- মো. জাহেদ, মো. রিয়াজ, মো. জসিম উদ্দিন ও মো. রুবেল।

গুলিস্তান এলাকা থেকে গ্রেপ্তাররা হলেন- মো. কাওসার মাহমুদ কিরন, মো. আজাদ, মো. জলিল ফকির, মো. মাইনুদ্দিন চিসতি, মো. রিপন হোসেন, মো. রতন ও মো. অনিক হাসান ওরফে শান্ত।

উত্তরা এলাকায় গ্রেপ্তার পাঁচজন হলেন- মো. জাকির হোসেন ওরফে ফয়সাল, মো. মাছুদ রানা, মো. মানিক, নুরজাহান ও শ্রাবনী।

পুলিশ কর্মকর্তা মাহবুব আলম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অজ্ঞান পার্টির সদস্যরা জানিয়েছে, ঈদ-উল-ফিতরকে সামনে রেখে তারা ঢাকা শহরের বিভিন্ন মার্কেট, শপিংমল, বাসস্ট্যান্ড, সদরঘাট ও রেলস্টেশন এলাকায় আগত ব্যক্তিদের টার্গেট করে সখ্য স্থাপন করে। এরপর তাদের অপর সদস্যরা টার্গেটকৃত ব্যক্তি ও তাদের সদস্যকে ট্যাবলেট মিশ্রিত খাদ্যদ্রব্যের আমন্ত্রণ জানায়। ওই ব্যক্তি রাজি হলে ট্যাবলেট মিশ্রিত খাদ্যদ্রব্য তাকে খাওয়ায় এবং নিজেদের সদস্যরা সাধারণ খাবার গ্রহণ করে। খাদ্য দ্রব্য গ্রহণের পর ওই ব্যক্তি অচেতন হলে তারা তার মূল্যবান দ্রব্যাদি নিয়ে দ্রুত চলে যায়।

এছাড়াও ওই ব্যক্তির মোবাইল ফোন থেকে তার স্বজনদের ফোন করে মুক্তিপণের টাকা চাওয়া হয় বলেও জানান তিনি।

প্রতারকরা খাদ্যদ্রব্য হিসেবে চা, কফি, জুস, ডাবের পানি, পান ও ক্রিম জাতীয় বিস্কুট ব্যবহার করে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};