ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
308
ভারত বাংলাদেশ মৈত্রী অটুট ও অক্ষুণ্ন থাকবে: খাদ্যমন্ত্রী
Published : Tuesday, 7 May, 2019 at 5:37 PM
ভারত বাংলাদেশ মৈত্রী অটুট ও অক্ষুণ্ন থাকবে: খাদ্যমন্ত্রী মুক্তিযুদ্ধে ভারত সরকার আমাদের সহায়তা দেয়ায় আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি। ভারত-বাংলাদেশ মৈত্রী অটুট ও অক্ষুণ্ন থাকবে। ভারত বাংলাদেশ মৈত্রী সাংসইল আদিবাসী স্কুল এ্যান্ড কলেজ এবং নিয়ামতপুর গালস স্কুল এ্যান্ড কলেজের নব-নির্মিত হোস্টেলের উদ্বোধন উপলক্ষ্যে মঙ্গলবার (৭ মে) আয়োজিত সমাবেশে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঝড়ে পড়া ছাত্র ছাত্রীদের স্কুলমুখী করার জন্য ব্যাপক পরিকল্পনা বাস্তবায়ন করেছেন। ভারত সরকারের আর্থিক সহায়তায় এ পথ আরও প্রশস্ত হচ্ছে। দুই দেশের বাণিজ্যিক সহায়তা সম্প্রসারণের লক্ষ্যে নওগাঁ জেলা সাপাহার উপজেলার যে স্থলবন্দরের পরিকল্পনা নেয়া হয়েছে তা বাস্তবায়ন করতে ভারত সরকার সহায়তা করবে বলে আশারাখি। ভারত বাংলাদেশ মৈত্রী এক অটুট বন্ধন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার শ্রীমতি রিভা গাঙ্গুলি দাস অনুষ্ঠানে বক্তব্যে প্রদানকালে বলেন, স্কুলভবনগুলো উদ্বোধন করতে এসে মনে পড়ে যায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা। শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশের ছাত্র ছাত্রীদের জন্য ভারত সরকার বৃত্তি প্রদান করে থাকেন। তিনি ছাত্রীদের উদ্দেশ্যে বলেন তোমাদের এই সুযোগ নিতে হবে। পড়াশুনা করে নিজের ও পরিবারের ভাগ্য বদলাতে হবে। নিজেকে নারী না ভেবে মানুষ ভাবতে হবে।

এর আগে মন্ত্রী ও ভারতীয় হাই কমিশনার পৃথক পৃথক দ্বিতল ভবন দুুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং স্কুল চত্তরে বৃক্ষ রোপন করেন।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ- ৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার ছেলিম, রাজশাহী বিভাগের ভারতীয় সহকারী হাই কমিশনার সনজিত কুমার ভাটি, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম প্রমুখ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};