ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
336
রাজনীতিতে কর্তৃত্ব বা জমিদারি করতে আসিনি: জিএম কাদের
Published : Tuesday, 7 May, 2019 at 2:17 PM
রাজনীতিতে কর্তৃত্ব বা জমিদারি করতে আসিনি: জিএম কাদের জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, রাজনীতিতে কর্তৃত্ব বা জমিদারী করতে আসিনি। আমরা রাজনীতিতে একটি গুনগত পরিবর্তন আনতে চাই।

সোমবার ঢাকার বনানীতে দলের চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় যুব সংহতির এক সংবর্ধনা অনুষ্ঠানে এইচ এম এরশাদের ছোট ভাই কাদের এমন কথা বলেন।

সেবার মানসিকতা নিয়ে রাজনীতিতে এসেছি মন্তব্য করে তিনি বলেন, পাওয়ার আকাঙ্ক্ষা নয়, ত্যাগ স্বীকারের মানসিকতা যাদের থাকবে তারাই রাজনীতিতে এগিয়ে যাবে।

জিএম কাদের বলেন, রাজা বা জমিদার হতে নয়, দলকে ‘সঠিক পথে’ পরিচালনা করাই হবে তার প্রধান কাজ।

তিনি বলেন, দলের বড় দুঃসময়ে আমি রাজনীতিতে এসেছি, যখন দলকে ধ্বংস করে দিতে চেয়েছিল সরকারি মেশিনারি। আমি রাজনীতিতে লাভবান হতে আসিনি। আমি সবাইকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এসেছি, এটাই আমার লক্ষ্য।

জিএম কাদের বলেন, দলে এ মুহূর্তে ভাঙ্গনের আশঙ্কা তিনি দেখছেন না। ঐক্য ধরে রাখতে তিনি দলের সবাইকে নিয়ে কাজ করবেন।

জাতীয় যুব সংহতির সভাপতি ও দলের ভাইস চেয়ারম্যান আলমগীর শিকদার লোটনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁও এসেছিলেন।

দলের জ্যেষ্ঠ নেতাদের উদ্দেশে তিনি বলেন, দু-একজন যারা আছেন, তারাও নিশ্চয় অনুধাবন করবেন যে আমি তাদের উপর কর্তৃত্ব করার জন্য আসিনি। আপনারা আসবেন।দলের ভালোর জন্য আপনারা মতামত দেবেন। আপনাদের কথা মত আমি দলকে সামনের দিকে এগিয়ে নেব।

জিএম কাদের প্রতিশ্রুতি দেন, দলে কারও কিছু পাওয়ার থাকলে তিনি থাকবেন সবার পেছনে। কাউকে ছোট করার জন্য তিনি নেতৃত্ব করবেন না। দলের রাজনীতিতে তিনি ‘গুণগত পরিবর্তন’ আনবেন।

দলের নেতাকর্মীদের একতা ধরে রাখার আহ্বান জানানোর পাশাপাশি শৃঙ্খলার বিষয়েও সতর্ক করেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

তিনি বলেন, দল ভেঙে পড়ার বিষয় এখানে আসেনি। যদিও শৃঙ্খলার বিষয় এখানে থাকে, সেটা যে কোনো সময় হতে পারে। নিয়ম শৃঙ্খলার ভেতরে যারা থাকবে না, গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আলমগীর শিকদার লোটন দলের ‘ত্যাগী’ নেতাকর্মীদের ‘বঞ্চনার কথা’ অনুষ্ঠানে তুলে ধরলে জি এম কাদের বলেন, “যারা দলে জন্য ত্যাগ স্বীকার করেছেন ও আনুগত্য প্রকাশ করেছেন, কিন্তু সেভাবে সম্মান পাননি, আমি তাদের সামনে নিয়ে আসব।”

হুট করে উড়ে এসে কেউ দলের প্রেসিডিয়ামে অন্তর্ভুক্ত হতে পারবে না জানিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, হুট করে কেউ এসে দলে ঢুকে পড়লে সেটা দলের জন্য মোটেও মঙ্গলজনক হবে না। এটা আর হবে না।

ভুলভ্রান্তি শুধরে নিয়ে এবার দলের সাংগঠনিক দিক মজবুত করার প্রত্যয় জানান দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ।

তিনি বলেন, এখন দলকে রিকভারি করার সময় এসেছে। মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে, আওয়ামী লীগের অবস্থাও আগামী পাঁচ বছরে আরও খারাপ হবে। সুতরাং দ্বিতীয় বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে আমাদের অনেক সম্ভাবনা আছে। নিজেদের ভুল ত্রুটিগুলো আমার রুদ্ধদ্বার বৈঠকে এসে বলব। কিন্তু কানামাছি খেলা যাবে না। অন্য কিছু করার ছল করা যাবে না।

অন্যদের মধ্যে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংরক্ষিত নারী আসনের সাংসদ মাসুদা এম রশীদ চৌধুরী, সাঈফুদ্দিন মিলন, চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভুঁইয়া ও যুগ্ম মহাসচিব নুরুল আলম নুরু সভায় বক্তব্য দেন।

জাতীয় যুব সংহতির যুগ্ম সাধারন সম্পাদ মাহমুদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় আরো বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী এমপি, হাজী সাইফুদ্দীন মিলন, রেজাউল ইসলাম ভূইয়া, পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা নাজমা ইসলাম এমপি, ভাইস চেয়ারম্যান সরদার শাহজাহান, যুগ্ম মহাসচিব জহিরুল আলম রুবেল, যুবনেতা মিয়া আলমগীর, গাজী আবদুস সালাম, মঞ্জুরুল হক মঞ্জু।

উপস্থিত ছিলেন জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য আজম খান, ফখরুজ্জামান জাহাঙ্গীর, যুগ্ম মহাসচিব শফিকুল ইসলাম শফিক, হাসিবুল ইসলাম জয়, সঙ্গীত শিল্পী শাফিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, ইসহাক ভূইয়া, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, আমির উদ্দিন ঢালু, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আহাদ উদ্দিন চৌধুরী, মহিলা পার্টির নেত্রী লিজা, হাসনা হেনা, তাসলিমা আকতার, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য সোলায়মান সামি, জিয়াউর রহমান বিপুল, আনোয়ার হোসেন তোতা প্রমুখ নেতৃবৃন্দ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};