ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
336
নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবী
চান্দিনায় সিপিবি ও বাম জোটের পথসভা
Published : Thursday, 2 May, 2019 at 10:33 PM
চান্দিনায় সিপিবি ও বাম জোটের পথসভারণবীর ঘোষ কিংকর।
কুমিল্লার চান্দিনায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাম গণতান্ত্রিক জোটের পথসভায় মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহানের হত্যাকারী ও পরিকল্পনাকরীদের ফাঁসির দাবী করেছে কেন্দ্রিয় নেতৃবৃন্দ।
ঢাকা থেকে ফেনীর সোনাগাজী রোড মার্চ কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার (২ মে) সকাল ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা বাস স্টেশন এলাকায় ওই পথসভা করে তারা।
তারা বলেন- মৌলবাদীরা নারী ধর্ষণ ও যৌন হয়রানিকে নারীদের পোষাককে দায়ী করে কথা বলেন। কিন্তু কুমিল্লার তনু ও ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত তো বোরকা ও হিজাব পড়েছিল। কেন তারা রক্ষা পেল না? এদেশে এখন ২ বছরের শিশু থেকে ৬০ বছরের বৃদ্ধা কেউ যৌন হয়রানি থেকে বাদ পড়ছে না।
কুমিল্লার তনু হত্যার রহস্য উদঘাটন এবং ঘাতকদের আইনের আওতায় আনতে না পারাকে সরকার ও প্রশাসনের দুর্বলতা বলে মনে করেন বাম পন্থি ওই বক্তারা।
বক্তারা আরও বলেন, নুসরাত জাহান রাফী’র হত্যাকান্ড রাষ্ট্রের দূবৃত্তায়নের ধারা পরিস্কার করে দিয়েছে। বিচারহীন সংস্কৃতির ধারা প্রতিষ্ঠায় রাষ্ট্রের আইন শৃংখলা বাহিনীর পুলিশ, প্রশাসন, ক্ষমতাসীন দল, প্রভাবশালী ও অর্থের দাপটে পুরু রাষ্ট্র যন্ত্রটাই একাট্টা। সিরাজউদৌলা জেলে বসে পুলিশ, প্রশাসন, ক্ষমতাসীন দলের নেতা ও প্রভাবশালীদের সহায়তায় অর্থের বিনীময়ে নুসরাত জাহান রাফী’র হত্যার পরিকল্পনা আজ গোটা জাতি স্তম্ভিত।
পথ সভায় বক্তারা তাদের বক্তৃতায় সারা দেশে নারী-শিশু নির্যাতন, ধর্ষণ, হত্যা ও যৌন হয়রানি প্রতিরোধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
পথ সভায় বক্তৃতা করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক কমরেড শাহ আলম, সিপিবি কেন্দ্রীয় নেতা কমরেড আব্দুল্লাহ আল ক্কাফী রতন, কমরেড রুহিন হোসেন প্রিন্স, কমরেড সাজ্জাত জহীর চন্দন, বাসদ মার্কবাদী নেতা কমরেড আ,ক,ম জহিরুল ইসলাম, বাসদ নেতা কমরেড খালেকুজ্জামান লিটন, কমরেড নিখিল দাস, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কমরেড বহ্নীশীখা জামালী,  বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কমরেড সাইফুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগ’র কমরেড নজরুল ইসলাম, সমাজতান্ত্রিক আন্দোলনের নেতা কমরেড হামিদুল হক, গনসংহতি আন্দোলনের নেতা কমরেড বাচ্চু ভূঁইয়া, বাসদ নেত্রী প্রকৌশলী কমরেড শম্পা বসু, সিপিবি কুমিল্লা জেলা সভাপতি কম কমরেড এবিএম আতিকুর রহমান বাশার, সাধারন সম্পাদক কমরেড পরেশকর প্রমূখ।

 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};