ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
268
বিচারের দাবীতে নাঙ্গলকোটে মানববন্ধন
Published : Sunday, 28 April, 2019 at 9:42 PM
বিচারের দাবীতে নাঙ্গলকোটে মানববন্ধনবারী উদ্দিন আহমেদ বাবর॥

ঢাকার ফার্মগেটের স¤্রাট আবাসিক হোটেলে তেজগাঁও কলেজ ছাত্র আমিনুল ইসলাম সজলের রহস্যজনক মৃত্যুর বিচার বিভাগীর তদন্ত ও বিচারের দাবীতে ‘সজল হত্যার বিচার প্রার্থী আন্দোলন পরিষদের আয়োজেন মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। গতকাল রোববার কুমিল্লার নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল সরকারি কলেজ গেটে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নাঙ্গলকোট বাজার ব্যবসায়ী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সজলের বন্ধু মহল অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে সজল ও মরিয়মের মৃত্যুর বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে বিচারের দাবিতে উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

          মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল সরকারি ডিগ্রী কলেজ সাবেক অধ্যক্ষ ছাদেক হোসেন ভুঁইয়া, সজলের পিতা মোশারফ হোসেন, প্রেসক্লাব সভাপতি মজিবুর রহমান মোল্লা, হেসাখাল ইউপি চেয়ারম্যান জালাল আহমেদ ভুঁইয়া, কাউন্সিলর এমরান হোসেন বাহার, হাছান মেমোরিয়াল সরকারি ডিগ্রী কলেজ ছাত্রলীগ সভাপতি ওবায়েদুল হক, পৌর ছাত্রলীগ সভাপতি এস এম সোহাগ, বাজার ব্যবসায়ী মাঈন উদ্দিন মিন্টু, সজলের ভাই নেওয়াজ শরীফ ও মোতালেব হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২ এপ্রিল সজল ও মরিয়মের রহস্যজনক মৃত্যু হয়েছে। গত ২৬ দিনেও তারা কিভাবে হোটেলে গেল, কিভাবে মারা গেল আমরা জানতে পারিনি। সজলকে পরিকল্পিতভাবে হত্যা করে তার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেয়া হয়েছে। তারা বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে সজল হত্যার রহস্য উদঘাটনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

সজল হত্যার বিচার প্রার্থী আন্দোলন পরিষদ, সজল হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবিতে আগামী এক সপ্তাহ ব্যাপী নাঙ্গলকোটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন কর্মসূচী পালন এবং পরবর্তীতে ঢাকা প্রেসক্লাব সামনে মানববন্ধন সহ ব্যাপক আন্দোলন গড়ে তোলা হবে।

উল্লেখ্য, গত ২এপ্রিল ঢাকার ফার্মগেটের সম্্রাট আবাসিক হোটেলের ৮০৮ নম্বর কক্ষ থেকে নাঙ্গলকোটের হরিপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র আমিনুল ইসলাম সজল এবং মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা গ্রামের মোস্তাক আহমেদ চৌধুরীর মেয়ে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ছাত্রী মরিয়ম চৌধুরীর মরদেহ তেজগাঁও থানা পুলিশ উদ্ধার করে। দু‘জনের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয় তাদেরকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এদিকে তেজগাঁও থানা পুলিশ দাবি করছে যৌন উত্তেজক ঔষুষ সেবনে তাদের মৃত্যু হয়েছে।

 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};