ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
319
প্রধানমন্ত্রীর নির্দেশে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে
Published : Sunday, 28 April, 2019 at 9:48 PM
 প্রধানমন্ত্রীর নির্দেশে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে নিজস্ব প্রতিবেদক ||

একুশে পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী সুবীর নন্দী বেশ কিছুদিন থেকেই অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি রয়েছেন। চিকিৎসাধীন সংগীতশিল্পীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন। তিনি জানান, সিএমইচে চিকিৎসাধীন সংগীতশিল্পী সুবীর নন্দীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে আগামীকাল সোমবার বিকালে (২৯ এপ্রিল) সিঙ্গাপুরে নেয়া হবে।

এর আগে পহেলা বৈশাখের রাতে (১৪ এপ্রিল) সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা সংগীতশিল্পী তৃপ্তি করের সহযোগিতায় রাজধানীর সিএমএইচে নিয়ে যাওয়া হয়। তারপর সেখানেই চিকিৎসা নিচ্ছেন তিনি।

এদিকে ১৯ এপ্রিল সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, রফিকুল আলম এবং ডা. সামন্ত লাল সেন। তারা সুবীর নন্দীর চিকিৎসা সম্পর্কে তাকে অবহিত করেন। এসময় শেখ হাসিনা তাদের জানান, এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীকে চিকিৎসার জন্য দুবার সব রকমের সহযোগিতা দিয়েছিলেন তিনি।

আলোচনা শেষে প্রধানমন্ত্রী শিল্পীর মেডিকেলের সব কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর জন্য এবং সেখানকার বিশেষজ্ঞদের মতামত নেয়ার জন্য ডা. সামন্ত লাল সেনকে নির্দেশনা দেন। সে অনুযায়ী ব্যবস্থার অংশ হিসেবেই আগামীকাল সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে।

প্রসঙ্গত, নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};