ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
562
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কুমিল্লায় আসছেন আজ
Published : Sunday, 21 April, 2019 at 12:00 AM, Update: 21.04.2019 2:31:26 AM
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কুমিল্লায় আসছেন আজরণবীর ঘোষ কিংকর: আজ চান্দিনায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ রবিবার (২১ এপ্রিল) দুপুর আড়াইটায় আকাশপথে চান্দিনায় পৌঁছবেন তিনি।

চান্দিনায় পৌঁছে প্রথমে চান্দিনায় নবনির্মিত থানা ভবন উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। উদ্বোধন শেষে থানা কমপ্লেক্স মাঠে জেলা পুলিশ আয়োজিত জঙ্গি ও মাদক বিরোধী সমাবেশ করবেন তিনি। পরে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ কার্যালয়ের ডাক বাংলোতে দুপুরের আহার শেষে বিকেলে চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত ‘জঙ্গি ও মাদক বিরোধী’ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করবেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের একান্ত সচিব (উপ-সচিব) দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে জানা যায়, দুপুর পৌঁনে ১টায় তিনি জাতীয় সংসদ ভবন থেকে তেজগাঁও পুরাতন বিমানবন্দরের উদ্দেশ্যে রওয়ানা করবেন। দুপুর ২টায় তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টর যোগে চান্দিনার উদ্দেশ্যে রওয়ানা করবেন তিনি।

সব কিছু ঠিক থাকলে দুপুর আড়াইটায় চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে পৌঁছে চান্দিনায় নবনির্মিত থানা ভবন উদ্বোধন করবেন দুই বারের সফল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসন। চলছে নব নির্মিত থানা ভবনের সাজ-সজ্জা। পূর্ণরূপে সাজানো হয়েছে থানা ভবনের প্রতিটি কক্ষ। প্রস্তত করা হয়েছে চলছে চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে জনসভা স্থল।

আসাদুজ্জামান খাঁন কামাল ১৯৫০ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর মনিপুরি পাড়ায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ১৯৬৫ সালে তিনি ঢাকা পলিটেকনিক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৬৭ সালে জগন্নাথ কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ১৯৭১ সালে দেশ মাতৃকা রক্ষায় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে অংশ গ্রহণ করেন।

১০ম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসন থেকে তিনি প্রথম বারের মত জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে যখন একে একে অনেকে ব্যর্থ হচ্ছেন তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসাদুজ্জামান খাঁন কামালকে ওই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্বভার অর্পন করেন।

বেশ সফলতার সাথে এবং কোনরূপ বির্তক ছাড়াই একাদশ জাতীয় সংসদের পূর্ণ মেয়াদ পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুণরায় নির্বাচিত হওয়ার পর মন্ত্রী সভা গঠনের পর ক্লিনম্যান খ্যাত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে আবারও একই পদের দায়িত্ব দেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা।

তারপর থেকে যথেষ্ট সফলার সাথে ওই মন্ত্রণালয় পরিচালনা করে সারা দেশের আইন-শৃঙ্খলার উন্নতির ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন তিনি।

 

 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};