ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1994
সম্মেলন হলেও কমিটি হয়নি কুমিল্লা মহানগর মহিলালীগের
কর্মীদের ক্ষোভ।। উপস্থিতি নিয়ে কেন্দ্রীয় নেত্রীর ক্ষোভ
Published : Thursday, 18 April, 2019 at 10:54 PM
সম্মেলন হলেও কমিটি হয়নি কুমিল্লা মহানগর মহিলালীগের
নিজস্ব প্রতিবেদক।।  কুমিল্লা মহানগর মহিলা আওয়ামীলীগের দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হলেও কমিটি দেওয়া হয় নি। কমিটি না দেয়ায় উপস্থিত নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন সেই সাথে সম্মেলনে কুমিল্লা মহানগরের প্রতিটি ওয়ার্ড থেকে উপস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন সম্মেলনের প্রধান বক্তা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক। নেতৃবৃন্দের গাড়ির সামনে বসে শুয়ে কমিটি ঘোষণার দাবি জানালেও তারা পরে ঢাকা থেকে কমিটি ঘোষণা করবেন বলে জানিয়ে সম্মেলনস্থল ত্যাগ করেন। 

গতকাল বৃহষ্পতিবার বেলা ১২টায় কুমিল্লা নগরীর মডার্ণ কমিউনিটি সেন্টারে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে এ সম্মেলন শুরু হয়। সম্মেলন উদ্বোধন করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আঞ্জুম সুলতানা সীমা। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাফিয়া খাতুন। প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক। সভাপতিত্ব করেন সাবেক সংসদ সদস্য ও কুমিল্লা জেলা আওয়ামী মহিলালীগের সভাপতি জোবেদা খাতুন পারুল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সহসভাপতি ইয়াছমিন হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শিরিন রুখসানা, সাংগঠনিক সম্পাদক সুমাইয়া বেগম ইভা, কুমিল্লা মহানগর মহিলা লীগ নেত্রী মিতা শিকদার, আইরিন আহম্মেদ, ডলি সামাদ, নিশাত খান, আয়শা খানম শিমুসহ অন্যরা। অনুষ্ঠানটি পরিচালনা করেন কুমিল্লা জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কোহিনুর আক্তার। 

সম্মেলন হলেও কমিটি হয়নি কুমিল্লা মহানগর মহিলালীগের
কুমিল্লা মহানগর মহিলা আওয়ামীলীগের দ্বি-বার্ষিক কাউন্সিল সম্মেলনে কমিটি ঘোষণা করার কথা থাকলেও ঘোষণা হয়নি। কমিটি ঘোষণা না হওয়ায় মহিলা নেত্রীবৃন্দ হতাশা প্রকাশ করেছেন।

সম্মেলনে বক্তব্য দিতে গিয়ে মহানগরের ২৭টি ওয়ার্ডের কর্মীদের উপস্থিতি কম হওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করে মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক বলেন, সংগঠন করতে হলে আমাদের কিছুটা জানতে হবে, দেখতে হবে, বুঝতে হবে। আমরা সম্মেলনে এ জন্যই আসি। এরপর মাহমুদা বেগম এক এক করে প্রত্যেকটি ওয়ার্ডের উপস্থিতি সুনিদ্দিষ্ট করে জানতে চান যে, কোন ওয়ার্ড থেকে কতজন এসেছে। ৬,৭,৮ নাম্বার ওয়ার্ড থেকে সবচেয়ে বেশি এসেছে জানিয়ে অন্য ওয়ার্ড থেকে কম আসা কর্মীদের তিনি বলেন, আরো বেশি আসতে হবে। তিনি বলেন, যারা দীর্ঘদিন কাজ করেছেন, কিন্তু কোন পদে আসতে পারেন নি। তারা যাতে পদে আসতে পারেন সেটি বিবেচনায় থাকবে। 

সকাল ১০ টায় কুমিল্লা মহানগর মহিলা আওয়ামীলীগের দ্বি-বার্ষিক সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারনে বেলা ১২ টায় শুরু হয় সম্মেলন। এতে উপস্থিত নারীনেত্রী ও কর্মীরা চরম বিরক্তি প্রকাশ করেন। সম্মেলনে মহানগর মহিলা আওয়ামীলীগের নারীনেত্রী ও কুমিল্লা সিটি কর্পোরেশন থেকে নির্বাচিত নারী কাউন্সিলরদের মধ্যে মহিলা আওয়ামীলীগের কেউ উপস্থিত ছিলেন না। 
বিকেল চারটায় সম্মেলন শেষ করে সভাস্থল ত্যাগ করার সময় একদল নারী কর্মী কমিটি দেয়ার জন্য কেন্দ্রীয় নেত্রীদের গাড়ির সামনে বসে-শুয়ে পড়েন। এতে চরম বিরক্ত ও ক্ষোভ প্রকাশ করেন  কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।  পরে ঢাকায় গিয়ে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলোচনা করে কমিটি দেওয়া হবে বলে জানিয়ে নেতৃবৃন্দ কুমিল্লা ত্যাগ করেন। 

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাফিয়া খাতুন বলেন, কুমিল্লায় যখনই কমিটি করার কথা বলি তখন কুমিল্লার নেতাদের বাণী শুনে আমি হতাশ হয়ে যাই। কুমিল্লা জেলা কমিটি করা নিয়ে আমাদের তেমন দ্বিধা হয় নি। জোবেদা খাতুন পারুল যথেষ্ট সহায়তা করেছে। 
সম্মেলনের উদ্বোধক সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আঞ্জুম সুলতানা সীমা বলেন, সবাইকে সাথে নিয়ে কুমিল্লা মহানগর মহিলা আওয়ামীলীগকে শক্তিশালী সংগঠনে রূপ দিতে চাই। সরকারের উন্নয়নের কথা নারীদের কাছে তুলে ধরতে হবে। 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};