ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
975
রাজগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ড
৪২টি দোকান পুড়ে ছাই, ৫ কোটি টাকার ক্ষতি
Published : Monday, 25 March, 2019 at 12:00 AM, Update: 25.03.2019 2:30:26 AM
রাজগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডনিজস্ব প্রতিবেদক ।  । 
কুমিল্লা নগরীর সবচেয়ে বড় ও প্রাচীন বাজার রাজগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে ৪২টি দোকান। শনিবার গভীর রাতে আগুনের এ ঘটনায় দেশি বিদেশী মূল্যবান কসমেটিকস, শিশু খাদ্যপণ্যসহ পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আর দোকানের ক্যাশে রক্ষিত অন্তত এক কোটি টাকা পুড়ে গেছে। বিদ্যুতের শটসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করছেন ব্যবসায়িরা।
রাজগঞ্জ বাজারের দক্ষিণ গেইটের প্রায় সাতটি গলিতে ছোটবড় দেড়শো দোকান রয়েছে। এসব দোকানের বেশিরভাগই দেশি বিদেশি কসমেটিকসের পাইকারি দোকান। এছাড়াও শিশু খাদ্যপণ্য, মনোহারি, খেলনা, শিক্ষাসামগ্রী ও দেশি বিদেশী ব্যাগের দোকান রয়েছে। শনিবার রাত সাড়ে ১১টা/১২টার মধ্যে বেচাবিক্রি শেষে দোকানিরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে চলে যান। বেশির ভাগ দোকানিই বিক্রির টাকা দোকানে রেখে গেছে পরদিন রবিবার ব্যাংক খোলার দিনে জমা দেবেন ভেবে। আর শনিবার রাত ৩টার দিকে আগুনের লেলিহান শিখা বাজারের ৩টি গলির প্রায় ৪২টি দোকান পুড়ে ছাই করে দেয়। বাজারের আশপাশে বসবাস করেন এমন ব্যবসায়িরা খবর পেয়ে রাতে এলেও আগুনের তীব্রতায় নিজের ব্যবসা প্রতিষ্ঠানের কাছে পৌঁছাতে পারেননি। আর ভোরের সকালে ক্ষতিগ্রস্ত ব্যবসায়িরা ঘটনাস্থলে এসে কান্নায় ভেঙ্গে পড়েন।
কুমিল্লা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আলমগীর হোসেন জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে কুমিল্লা সদর, চান্দিনা, সদর দক্ষিণ ও ইপিজেড ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বাজারের কসমেটিকস ব্যবসায়ি ইন্দ্র কুমার সিংহসহ অন্যান্য ক্ষতিগ্রস্ত ব্যবসায়িরা জানান, মূল্যবান মালামালের পাশাপাশি গত দুইদিন ব্যাংক বন্ধ থাকায় তাদের পণ্য বিক্রির টাকা দোকানের ক্যাশে রেখেছিলেন, তাও পুড়ে গেছে।রাজগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডঅগ্নিকা-ের পর শনিবার সকালে রাজগঞ্জ বাজারে ক্ষতিগ্রস্থদের খোঁজখবর নিতে ঘটনাস্থলে আসেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। ঘটনাস্থলে এসে সংসদ সদস্য ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের স্বান্তনা দেন এবং বাজারের অবকাঠামো দ্রুত মেরামতের জন্য বাজার কর্তৃপক্ষকে নির্দেশ দেন।
এসময়  কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, অতিরিক্তি পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুস সালাম, কাউন্সিলর হাবিবুস আল আমীন সাদি ও বাজার ব্যবসায়ি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও সকালে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর আগুনে পুড়ে যাওয়া রাজগঞ্জ বাজরে এসে ক্ষতিগ্রস্থদের খবর নেন।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};