ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
360
নতুন শোয়েব আখতার পেয়েছে পাকিস্তান!
Published : Saturday, 9 March, 2019 at 1:35 PM
নতুন শোয়েব আখতার পেয়েছে পাকিস্তান! পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলছেন তিনি। তার বয়স ১৮ বছর মাত্র। চেহারা থেকে কৈশোরের ছাপ এখনো পুরোপুরি মুছে যায়নি। এরইমধ্যে সবার নজর কেড়েছেন তারা। এবারের পিএসএলে অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হওয়ার কারণ বলের গতি। বোলিং অ্যাকশন, চেহারা বা শারীরিক আকৃতিতে মিল না থাকলেও পাকিস্তানের গতিসম্রাট খ্যাত সাবেক তারকা শোয়েব আখতারের সঙ্গে তুলনা হচ্ছে তাঁর। বলছি মোহাম্মদ হাসনাইনের কথা।

ঝড় তোলা গতি দিয়ে ইতিমধ্যে নজরকাড়া মোহাম্মদ হাসনাইনকে শোয়েব আখতারের সঙ্গে তুলনা করাটা একেবারে অমূলকও নয়। এবারের পিএসএলে ওয়াহাব রিয়াজ, টাইমেল মিলস, মোহাম্মদ ইরফান, হারিস রউফের মতো গতিময় বোলার থাকতেও হাসনাইনের আলাদাভাবে নজরকাড়ার কারণ রয়েছে। পিএসএলের চতুর্থ এ আসরে এখনো পর্যন্ত কোনো বোলার ঘন্টায় ১৫০ কিলোমিটার গতি তুলতে পারেনি। অথচ ১৮ বছর বয়সের এ কিশোর মুলতান সুলতানের বিপক্ষে ম্যাচে ঘন্টায় ১৫১ কিলোমিটার গতিতে বল ছুড়েছেন।

মোহাম্মদ হাসনাইনকে নিয়ে তাই নতুন করে আশায় বুক বাঁধতে শুরু করেছে পাকিস্তান। দেশের ক্রিকেটপ্রেমীরা নতুন শোয়েব আখতার পাওয়ার উল্লাসে মেতে উঠেছে তাঁকে ঘিরে। হয়তো হাসনাইনই হবেন পরবর্তী শোয়েব আখতার। তাঁকে বোলিং বিস্ময় আখ্যা দিয়েছেন অনেকেই।

হাসনাইনের আরেকটি উল্লেখযোগ্য বিষয় হচ্ছে নিখুঁত লাইন-লেন্থে বল করতে পারার সামর্থ্য। ক্রিকেট বিশেষজ্ঞদের প্রশংসাও পেয়েছেন দুর্দান্ত গতিতে বল করার পাশাপাশি মাঠে সাজানো ফিল্ডিং অনুযায়ী বল করে। পাশাপাশি হাসনাইনের বাউন্সারটাও এককথায় ভয়ংকর। কিশোর বয়সে এত বড় আসরে খেলতে নেমে ঠান্ডা মাথায় বল করে চমক সৃষ্টি করেছেন এ তরুণ।

মহা-গুরুত্বপূর্ণ ডেথ ওভারে দুর্দান্ত সব ইয়র্কারে ব্লক হোলে বল করার জন্যও প্রশংসিত হয়েছেন তিনি। হাসনাইনের বোলিং গতিতে মুগ্ধ হয়ে প্রশংসা করেছেন প্রতিপক্ষ মুলতানের অধিনায়ক শোয়েব মালিকও। তিনি জানিয়েছেন, বয়স একেবারেই কম হলেও উচ্চতা ও ফিটনেসের জন্য এত জোরে বল করতে পারেন হাসনাইন। নিজের করা ওভারের প্রায় প্রত্যেকটা বলই ঘন্টায় ১৪০ কিলোমিটারের ওপরে করেন হাসনাইন। পাকিস্তানের ভক্তরা তাই তাঁকে ঘিরে আশাবাদী হতেই পারেন।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};