ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
491
শিক্ষা অধিদফতরের ডিজিকে তলব
Published : Wednesday, 27 February, 2019 at 2:18 PM
শিক্ষা অধিদফতরের ডিজিকে তলব আদালতের আদেশ বাস্তবায়ন না করায় শিক্ষা অধিদফতরের মহাপরিচালককে (ডিজি) তলব করেছেন হাইকোর্ট। আগামী ৯ এপ্রিল তাকে আদালতের আদেশ অমান্য করার বিষয়ে ব্যাখ্যা করার জন্য আদালতে হাজির হতে বলা হয়েছে।

রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট মো. সাইফুর রহমান আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ তলব করে আদেশ দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. সাইফুর রহমান।

প্রসঙ্গত, উপৎ-আনুষ্ঠানিক শিক্ষা প্রকল্প-২-এ মোট ১০৯ জন উপজেলা প্রোগ্রাম অফিসার কাজ করেছিলেন বলে জানান রিটকারীদের একজন মো. রফিকুল ইসলাম।

১৯৯৭ থেকে ২০০২ সাল পর্যন্ত চলা উপ-আনুষ্ঠানিক শিক্ষা প্রকল্প-২ সমাপ্ত হওয়ার পর উপজেলা প্রোগ্রাম অফিসারদের রাজস্বতে স্থানান্তরের জন্য ২০০৯ সালের ১৫ এপ্রিল একটি পরিপত্র জারি করা হয়। তার পরিপ্রেক্ষিতে তারা শিক্ষা অধিদফতরে পদায়নের জন্য আবেদন করেন। যদিও পরিপত্র অনুযায়ী উপজেলা প্রোগ্রাম অফিসারদের রাজস্বতে পদায়ন করা হয়নি।

এরপর ২০১১ সালে এসব উপজেলা প্রোগ্রাম অফিসারদের নিয়োগ দেয়ার নির্দেশনা চেয়ে প্রার্থীদের পক্ষে বাবুল হাওলাদার নামে এক ব্যক্তি হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন। ওই রুলের চূড়ান্ত শুনানি করে তাদের রাজস্বতে পদায়ন করার নির্দেশনা দিয়ে ২০১৬ সালের ৬ জুন রায় দেন হাইকোর্ট। এরপরও নিয়োগ না দেওয়ায় শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার আবেদন জানানো হয়।

ওই আবেদন শুনানি নিয়ে শিক্ষা অধিদফতরের মহাপরিচালককে তলব করলেন আদালত। তাকে ৯ এপ্রিল হাইকোর্টে হাজির হয়ে নিয়োগ না দেয়ার কারণ ব্যাখ্যা করতে হবে।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};