ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
863
কুমেক হাসপাতাল গেইট অবৈধ দোকানপাট আর যানজটে চরম ভোগান্তি
Published : Sunday, 17 February, 2019 at 12:00 AM, Update: 17.02.2019 1:54:28 AM
কুমেক হাসপাতাল গেইট অবৈধ দোকানপাট আর যানজটে চরম ভোগান্তি বশিরুল ইসলাম :
মুমূর্ষ রোগীদের ভোগান্তির জায়গা হয়ে উঠেছে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল গেইট। হাসপাতালে দালালদের দৌড়াত্ম কমলেও নতুন সমস্যা হয়ে দাড়িয়েছে হাসপাতালে প্রবেশ পথে ভোগান্তি।  এ যেন সামনে প্লেটে ভাত থেকেও না খেয়ে মরে যাওয়ার মত। দূর থেকে মুমূর্ষ রোগীরা হাসপাতাল গেইটে এসে যানজটের কারণে মৃত্যুবরণ করে আবার সেই এ্যাম্বুলেন্সে করে লাশ হয়ে বাড়ী ফিরে। বিষয়টি প্রতিদিন হাসপাতাল ও প্রশাসনের নজরে পড়লেও মাথা ব্যথা নেই কাহারো। কি এক অদৃশ্য কারণে হাসপাতাল গেইট থেকে সড়ানো যাচ্ছে না এই দোকান গুলো।  রোগী হয়ে হাসপাতালে এসে গেইট থেকে লাশ হয়ে ফিরে যাওয়ার এই দৃশ্য দীর্ঘদিনের। তাছাড়াও  এই দুই প্রতিষ্ঠান প্রধানদের দাবী হাসপাতাল ও কলেজের দেওয়াল ঘেষা দোকান পাট গুলো  পরিবেশ নষ্ট করছে।
জানা যায়, হাসপাতালের গেইটে দুইপাশে রয়েছে দোকান পাট। দোকানের মালামাল অনেক সময় রাস্তার উপর থাকতে দেখা গিয়েছে। প্রবেশ পথে রয়েছে অটো স্ট্যান্ড। সিএনজি স্ট্যান্ড সড়ানো গেলেও অটো স্ট্যান্ড এখনো সড়ে যায়নি। প্রতি অটো রিক্সা ২০টাকা করে দিতে হয় দায়িত্ব পালনকারী দারোয়ানদের।  হাসপাতালের সামনের কিছু কিছু দোকান ভাড়া কিংবা এক কালীন টাকা নিয়ে বসানো হয়েছে বলে দাবী স্থানীয়দের। তবে টাকা কে নিচ্ছে বিষয়টি পরিস্কার করে কেউ বলতে চাচ্ছেনা। স্থানীয়দের দাবী যেহেতু সরকার ক্ষমতায় আছে তাই সরকারী দলের লোক ছাড়া অন্য কেউ নেওয়ার কথা নয়।
গেইটের সামনে দোকানদার টুনু মিয়ার নিকট বিষয়টি নিয়ে জানতে চাইলে তিনি জানান, ঐ খানে আমার দোকান ছিল সেটি ছেড়ে দিয়েছি। এই দোকানে আসার সময় আমি এক কালীন টাকা পরিশোধ করেছি। বর্তমানে আমি মাসিক কোন ভাড়া দেইনা। তবে পাশের দোকানিরা জানান, টুনু ঐ দোকানটি ভাড়া দিয়ে এই দোকানটি টাকা দিয়ে দখল নিয়েছে। এছাড়াও হাসপাতালের কিছু কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে রয়েছে দোকান থেকে টাকা নেওয়ার অভিযোগ। কিন্তু কে টাকা নিচ্ছে কেউ পরিস্কার করে কিছু বলতে চায়নি।
 হাসপাতালে নাজমুল ইসলাম জুয়েল নামে এক ভোগÍভোগী অভিযোগ করে বলেন, আমার ৪বছরের শিশু মাহাদিকে নিয়ে সকালে হাসপাতালে প্রবেশ করতে চাইলে গেইটে টাকা ছাড়া প্রবেশ করতে দেওয়া হয়নি। ২০ টাকা দেওয়াতে রহিম নামের দারোয়ান আমাকে প্রবেশ করতে দিয়েছে। টাকা নিয়েছে সেটি বড় কথা নয় আশ্চার্যের বিষয় হলো সে আমার সামনে অটো ড্রাইভারের সাথে খারাপ ব্যবহার করেছে।
বিষয়টি নিয়ে হাসপাতালের পরিচালক জানান, হাসপাতালের গেইটের দুই পাশে দোকান ও অটোস্ট্যান্ড সড়ানোর জন্য দারোয়ান ও লোক দিয়ে আমরা হাসপাতালের পক্ষ থেকে বারবার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। বিষয়টি নিয়ে স্থানীয় কর্তৃপক্ষ ও জন প্রতিনিধিদের সাথে কথা বলেছি কিন্তু কোন সমাধান হচ্ছেনা। আমি আশা করি জনপ্রতিনিধি ও প্রশাসন বিষয়টি নজরে নিয়ে ব্যবস্থা গ্রহন করবেন।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};