ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
415
উন্নয়নের স্বার্থে সুশাসন নিশ্চিত করতে হবে
Published : Monday, 11 February, 2019 at 12:00 AM, Update: 11.02.2019 2:04:10 AM
উন্নয়নের স্বার্থে সুশাসন নিশ্চিত করতে হবেস্টাফ রিপোর্টার।। জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর বলেছেন, নির্বাচন উত্তরকালে বর্তমান সরকার সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সুশাসন নিশ্চিত করতে হবে। স্ব স্ব অবস্থানে থেকে দেশপ্রেমের আলোকে কাজের প্রতি আন্তরিক হতে হবে। দেশে যাতে শান্তি শৃঙ্খলা বজায় থাকে সেজন্য সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। জেলা প্রশাসন আয়োজিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা হয়।
সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম। তিনি বলেন, কুমিল্লায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নির্বাচন-উত্তর কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। সম্প্রতি শিশু ধর্ষণের ঘটনা ঘটছে- যা উদ্বেগজনক। শিশু ধর্ষণের পর শিশুটিকে মেরে ফেলা হচ্ছে- এটি অত্যন্ত দুঃখজনক। এ ধরনের ঘটনা যাতে না ঘটে সেজন্য সকলকে সতর্ক হতে হবে। কুমিল্লাকে মাদকমুক্ত করার লক্ষ্যে জেলা পুলিশ নিরলসভাবে কাজ করছে। দেখা যায়, মাদকের সাথে সংশ্লিষ্ট বা মাদক ব্যবসায়ীদের কোর্টে প্রেরণ করলে কিছুদিন পর তাদের ছেড়ে দেয়া হয়। তিনি মাদক ব্যবসায়ীদের জামিন না দেয়ার জন্য বিজ্ঞ বিচারকদের অনুরোধ জানান।
বক্তব্য রাখেন আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল। তিনি পুলিশ বিভাগকে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমানে কুমিল্লায় ওয়াজ মাহফিলে মাইকের ব্যবহার কমেছে। তিনি বলেন, কোর্টে সম্প্রতি অতিরিক্ত পিপিদের অনিয়মের কারণে মাদকের আসামীসহ গুরুতর অপরাধীরা জামিন পেয়ে যাচ্ছে। যা সমাজের জন্য অত্যন্ত ক্ষতিকর। জামিন পেয়ে মাদক ব্যবসায়ী ও গুরুতর অপরাধের অপরাধীরা এলাকায় গিয়ে বেপরোয়াভাবে তাদের অবৈধ কার্যকলাপ শুরু করে। সামাজিক অস্থিরতা সৃষ্টি করে। এ ব্যাপারে তিনি অতিরিক্ত পিপিদের বিবেক-বিবেচনা করে মামলার তদ্বির করার আহবান জানান।
বক্তব্য রাখেন সড়ক ও জনপথ বিভাগের নবনিযুক্ত নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ, সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর, বাংলাদেশ হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট কুমিল্লা অঞ্চলের ট্রাস্টি নির্মল পাল, ট্রাফিক কর্মকর্তা কামাল উদ্দিন, আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুল করিম, জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য জি এম সিকান্দার, সাংবাদিক মোতাহার হোসেন মাহবুবসহ বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ।
সভায় যত্রতত্র গাড়ি, অটোরিক্সা পার্কিং ও ফুটপাত দখলমুক্ত করতে সপ্তাহে ৩ দিন মোবাইল কোর্ট পরিচালনা করার সিদ্ধান্ত নেয়া হয় ও স্বরস্বতী পূজা-উত্তর র‌্যালি নিষিদ্ধ করা হয়।
সভার শুরুতে বিগত আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্তসমূহ ও বাস্তবায়নের অগ্রগতি উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন ছিদ্দিক।
সভার এক পর্যায়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম চতুর্থবার বিপিএম উপাধিতে ভূষিত হওয়ায় তাকে জেলা প্রশাসনের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};